Advertisement

T20 World Cup: ‘দেশের ক্রিকেটারকে সম্মান করুন’, শামির পাশে দাঁড়িয়ে সরব পাক তারকা রিজওয়ান

08:58 PM Oct 26, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ মানে অবধারিতভাবে শেষ হাসি তোলা থাকবে ভারতের জন্য। এতদিন পর্যন্ত এটাই ছিল দস্তুর। অবশেষে মিথ ভাঙল টি টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup)। মরুশহরে রবিবার পাকিস্তান দুরমুশ করে হারিয়েছে ভারতকে। আর সেই হারের পরেই সবাইকে ছেড়ে মহম্মদ শামিকে (Mohammed Shami) টার্গেট করা হচ্ছে। তাঁর দেশাত্মবোধ, আত্মত্যাগকে উপেক্ষা করে ধর্মের নিরিখে বিচার করে আক্রমণ করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় শামিকে তীব্র আক্রমণ করে লেখা হয়েছে, “পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ? একটু তো লজ্জা হওয়া উচিত ছিল। আমাদের তো চোখের জলে ভাসতে হল।”

Advertisement

নেটিজেনদের একাংশের কটাক্ষের জবাবও দিয়েছেন শামি সমর্থকরা। এবার ভারতের ডান হাতি পেসারের সমর্থনে এগিয়ে এলেন পাকিস্তানের তারকা মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)। দেখা গেল তাঁর মানবিক মুখ। ভারতীয় ক্রিকেটসমর্থকদের উদ্দেশে বলেছেন, নিজের দেশের তারকাদের সম্মান জানাতে শিখুন। 

[আরও পড়ুন: T-20 WC 2021: ‘পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ?’, ভারতের হারের পরই তীব্র কটাক্ষ শামিকে]

 

রবিবার উইকেটের পিছনে দাঁড়িয়ে দুরন্ত কিপিং করেছেন রিজওয়ান। ভারতের রান তাড়া করতে নেমে অধিনায়ক বাবর আজমের সঙ্গে দুরন্ত পার্টনারশিপ গড়েন ওপেনিং জুটিতে। বাবর আজম ও রিজওয়ান ভারতীয় বোলারদের শাসন করে খুব সহজেই ১৫২ রান করে পাকিস্তানকে জয় এনে দেন।

বুমরা, ভুবনেশ্বর কুমারকে যথেচ্ছ মেরেছেন দুই পাক ওপেনার। শামিকেও হজম করতে হয়েছে মার। পাক তারকা রিজওয়ান সোশ্যাল মিডিয়ায় শামির পাশে দাঁড়িয়ে লিখেছেন, ”দেশের মানুষের জন্য একজন ক্রিকেটারকে প্রচণ্ড চাপ, ত্যাগ স্বীকার করতে হয়, কঠিন লড়াই করতে হয়। মহম্মদ শামি বিশ্বের অন্যতম সেরা বোলার।” 

 

এর পরেই ভারতের ক্রিকেটপ্রেমীদের কাছে রিজওয়ানের আবেদন, ”দয়া করে আপনাদের তারকাদের সম্মান দিন। ক্রিকেট সবাইকে কাছাকাছি আনে, দূরত্ব তৈরি করে না।” রিজওয়ানের পাশাপাশি ক্রিকেটদুনিয়ার অনেকেই শামির পাশে এসে দাঁড়িয়েছেন। কড়া বার্তা দিয়েছেন। পিছিয়ে নেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও। 

 

 

[আরও পড়ুন: T20 World Cup: শামিকে হেনস্তার প্রতিবাদে সরব রাহুল গান্ধী, ক্ষোভে ফুঁসে উঠলেন ওয়েইসিও]

Advertisement
Next