দূরত্ব বাড়ছে কোহলি-রাহুলের? দক্ষিণ আফ্রিকা সিরিজের মধ্যেই দ্বিধাবিভক্ত ভারতীয় ড্রেসিংরুম!

03:14 PM Jan 21, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে নেতৃত্ব হারানোর পর কি দলের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন কেএল রাহুলের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে বিরাট কোহলির? অধিনায়কের পদ থেকে সরার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমবার রাহুলের নেতৃত্বে খেলেন কোহলি। আর তারপরই শিরোনামে উঠে এল দুই তারকার সম্পর্কের ফাটলের কথা। সিরিজ চলাকালীনই নাকি দ্বিধাবিভক্ত ভারতীয় ড্রেসিংরুম!

Advertisement

বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে রোহিত শর্মার সম্পর্ক যে মধুর নয়, সে কথা কানাঘুষো বারবারই শোনা গিয়েছে। এবার যেন সেই তালিকায় শামিল রাহুল। এমন দাবি করেছেন প্রাক্তন পাক ক্রিকেটার ডানিশ কানেরিয়া। তিনিই জানাচ্ছেন, ভারতীয় দল নাকি দুটি গ্রুপে ভেঙে গিয়েছে। একদল কোহলিকে অনুসরণ করছে তো অন্যটির নেতা রাহুল। নিজের ইউটিউব চ্যানেলে কানেরিয়া বলেন, “আমরা টিম ইন্ডিয়ার (Team India) ড্রেসিংরুমকে দু’ভাগে ভাগ হতে দেখলাম। রাহুল আর কোহলিকে আলাদা বসতে দেখছি। এমনকী, অধিনায়ক কোহলি আর বর্তমান কোহলির মেজাজের মধ্যেও পার্থক্য লক্ষ্য করা যাচ্ছে। তবে ও টিমম্যান। আশা করি আরও শক্তিশালী হয়ে ফিরবে।”

দানিশ কানেরিয়া

[আরও পড়ুন: ১২৫ তম জন্মবার্ষিকীতে বিশেষ শ্রদ্ধাজ্ঞাপন, ইন্ডিয়া গেটে বসছে নেতাজির গ্রানাইট মূর্তি]

গত বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন কোহলি। তারপরই জানতে পারেন, তাঁকে ওয়ানডে নেতৃত্ব থেকেও সরিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পর টেস্ট ক্রিকেটের অধিনায়ক পদ থেকেও বিদায় নেন কোহলি। তাঁর একের পর এক সিদ্ধান্ত অবাক করেছে ক্রিকেট মহলকে। কানেরিয়া বলছেন, পরপর এমন সিদ্ধান্তের নেপথ্যে হয়তো অন্য কোনও কাহিনি রয়েছে। যা সামনে আসছে না। তবে প্রাক্তন পাক তারকার বিশ্বাস, এর ফল কোহলি এবং তাঁর সতীর্থরা ২২ গজে ফেলতে দেবেন না।

Advertising
Advertising

তাঁর মতে, টেস্ট সিরিজ জয়ের স্বপ্নভঙ্গ হয়েছে। কিন্তু ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়িয়ে জিতবে ভারত। কানেরিয়ার (Danish Kaneria) কথায়, “ভারত ওয়ানডে-তে সমতা ফেরানোরই চেষ্টা করবে। তবে রাহুল অধিনায়ক হিসেবে এখনও তেমন ভাবে ছাপ ফেলতে পারেননি। টেস্টেও ক্যাপ্টেন্সির সুযোগ এসেছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকাকে ভাঙতে পারেননি।” অধিনায়ক এবং ব্যাটার হিসেবে দলকে আরও বেশি করে চাঙ্গা করতে হবে রাহুলকে। এমনটাই মনে করছেন কানেরিয়া।

[আরও পড়ুন: বিস্ফোরক সাংবাদিক বৈঠকের পর বিরাটকে শোকজ করতে চেয়েছিলেন সৌরভ! দাবি বোর্ড কর্তার]

Advertisement
Next