Advertisement

কোহলির টেস্ট নেতৃত্ব ছাড়া নিয়ে মুখ খুললেন শাস্ত্রী, বেছে নিলেন পরবর্তী অধিনায়কও!

09:03 PM Jan 23, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি নিজের ক্রিকেট কেরিয়ারের কোনও বড় সিদ্ধান্তের কথা ঘোষণা করবেন, অথচ তা নিয়ে মুখ খুলবেন না রবি শাস্ত্রী, এমনটা যেন ভাবাই যায় না। কোহলির টেস্ট নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পরও তার ব্যতিক্রম হল না। এই ইস্যুতে লাগাতার বিতর্কের মাঝেই এবার নিজের মতামত প্রকাশ করলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ।

Advertisement

বরাবর সোজাসাপটা কথা বলতেই পছন্দ করেন শাস্ত্রী। এবারও কোনও ভনিতা না করেই শিষ্য কোহলির (Virat Kohli) সমর্থনে বলে দিলেন, টেস্টে এখনও অন্তত ২ বছর অধিনায়কত্ব চালিয়ে যেতেই পারতেন বিরাট। সঙ্গে নাম না করে ভারতীয় ক্রিকেট বোর্ডকে খোঁচা দিয়েই বলেন, টেস্ট ক্যাপ্টেন হিসেবে কোহলির আরও ৫০-৬০টা অতিরিক্ত জয় হয়তো অনেকেই হজম করতে পারত না।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: কুলদেবতা রূপে নেতাজি পূজিত হন পূর্বস্থলীর রায় পরিবারে, ভোগে দেওয়া হয় সিঙারা]

আপাতত লেজেন্ডস লিগ ক্রিকেটের কমিশনার হিসেবে ওমানে রয়েছেন শাস্ত্রী (Ravi Shastri)। সেখানেই এক ইংরাজি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “আরও অন্তত দু’বছর ও নেতৃত্ব চালিয়ে যেতেই পারত। কিন্তু ও যে সিদ্ধান্তটা নিয়েছে, তার সম্মান করা উচিত। যে কোনও দেশের জন্য এই রেকর্ড সত্যিই অসামান্য। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতেছে দল। দক্ষিণ আফ্রিকায় ২-১-এ শেষ হয়েছে সিরিজ। কিন্তু এসবের পরও ওর অধিনায়ক থাকা উচিত কি না, তা নিয়ে তর্ক হয়।”

Advertising
Advertising

জয়ের নিরিখে টেস্টের সফলতম অধিনায়ক কোহলি। পাঁচদিনের ক্রিকেটের অধিনায়ক হিসেবে ৬০ ম্যাচে ৪০টিতেই জয়। তারপরও টি-টোয়েন্টির পর টেস্ট ক্রিকেটের নেতৃত্ব থেকেও আচমকা সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি। তাহলে টেস্টের দায়িত্ব কার কাঁধে দেওয়া উচিত? শাস্ত্রীর মতে, বিরাটের জুতোয় পা গলাতেই পারেন রোহিত শর্মা। তবে তার জন্য জরুরি তাঁর ফিট থাকা। উল্লেখ্য, এর আগে কিংবদন্তি সুনীল গাভাসকরও রোহিতের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছিলেন। জানিয়েছিলেন, এই কারণেই টেস্ট নেতা হিসেবে রোহিত নন, তাঁর প্রথম পছন্দ ঋষভ পন্থ।

[আরও পড়ুন: করোনার কবলে ভারতীয় দলের ১২ মহিলা ফুটবলার, বাতিল এএফসি কাপের ম্যাচ]

Advertisement
Next