কোচ এবং শিক্ষকদের জন্য নতুন App আনছেন সৌরভ! টুইট রহস্য ফাঁস করলেন ‘দাদা’নিজেই

04:52 PM Jun 02, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর্বতের মূষিক প্রসব! ক্রিকেট রাজনীতি ছাড়া বা সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়া নয়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ইঙ্গিতপূর্ণ টুইট যে আসলে বিজ্ঞাপনী চমক ছিল, সেটা বুধবারই পরিষ্কার হয়ে গিয়েছিল। বৃহস্পতিবার নিজের পুরো পরিকল্পনার কথা খোলসা করলেন বিসিসিআই প্রেসিডেন্ট।

Advertisement

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়াতেই বিসিসিআই প্রেসিডেন্ট জানিয়েছেন, Edtech নামের একটি সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে ‘ক্লাসপ্লাস’ নামের একটি শিক্ষামূলক অ্যাপ বাজারে আনছেন তিনি। দেশের বিভিন্ন ক্ষেত্রের প্রশিক্ষক বা শিক্ষকদের এক ছাতার তলায় আনবে এই অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে প্রশিক্ষকরা একদিকে যেমন ট্রেনিং পাবেন, অন্যদিকে তেমনই অনলাইনে নিজেদের কোচিং প্ল্যাটফর্ম চালু করতে পারবেন।

Advertising
Advertising

শুধু তাই নয়, প্রশিক্ষকরা সৌরভের নাম ও ছবি ব্যবহার করে নিজেদের বিজ্ঞাপনও করতে পারবেন। অর্থাৎ দেশের সব প্রশিক্ষক এবং শিক্ষকদের ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবেও কাজ করবেন সৌরভ। বিসিসিআই (BCCI) সভাপতি জানিয়েছেন, এই অ্যাপে বিভিন্ন ক্ষেত্রের তারকাদের কোচ বা শিক্ষক হিসেবে নিয়ে আসা হবে। তাঁরা শিক্ষার্থীদের সঙ্গে তাঁদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন। ফলে শিক্ষার্থীরাও উপকৃত হবেন।

[আরও পড়ুন: কেকের মৃত্যুর জন্য দায়ী প্রশাসনিক গাফিলতি! CBI তদন্ত চেয়ে অমিত শাহকে চিঠি সৌমিত্রর]

আসলে বুধবারের আচমকা টুইটে সৌরভ বলেন, ”গত ৩০ বছরে ক্রিকেট আমাকে অনেককিছু দিয়েছে। এবার নতুন কিছু শুরু করতে চাই। এমন কিছু করতে চাই যা মানুষের উপকার করবে।” মহারাজের এই টুইটের পর দু’টি সম্ভাবনার কথা সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলে দেয়। এক, বিসিসিআই (BCCI) সভাপতির পদ ছেড়ে দিচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। দুই, রাজনীতিতে যোগ দিচ্ছেন তিনি।

[আরও পড়ুন: স্নাতকে অকৃতকার্যদের অতিরিক্ত দু’বছর সময়, UGC’র নিয়ম মনে করিয়ে নির্দেশ হাই কোর্টের]

পরে বিসিসিআই সভাপতি নিজেই জানিয়ে দেন, তাঁর এই টুইটের সঙ্গে রাজনীতি বা বিসিসিআইয়ের কোনও যোগ নেই। বোর্ড সভাপতি জানান, তাঁর টুইট ঘিরে এত আলোড়ন দেখে তিনি নিজেও অবাক। বুধবার বিসিসিআই সভাপতি নিজেই জানান, তিনি একটি শিক্ষামূলক অ্যাপ আনতে চলেছেন। সেটাই বৃহস্পতিবার খোলসা করেন সৌরভ। 

Advertisement
Next