shono
Advertisement

ঋষভের দুর্দান্ত ইনিংসের কৃতিত্ব যুবরাজের! টুইটারে ভাইরাল দুই তারকার কথোপকথন

অপরাজিত ১২৫ রানের ইনিংস খেলে নজির গড়েছেন পন্থ।
Posted: 03:19 PM Jul 19, 2022Updated: 03:19 PM Jul 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজ (India vs England) জিতেছে ভারত। সিরিজ নির্ণায়ক ম্যাচে পরপর উইকেট হারিয়ে ভারতীয় ব্যাটিং যখন ধুঁকছে, সেই সময়ে দলের হাল ধরেন ঋষভ পন্থ এবং হার্দিক পাণ্ডিয়া। দুরন্ত সেঞ্চুরি করে ম্যাচ জেতান পন্থ। সেই সঙ্গে এশিয়ার প্রথম উইকেটকিপার ব্যাটার হিসাবে নয়া নজিরও গড়েন তিনি। কিন্তু পন্থের এমন পারফরম্যান্সের পিছনে নাকি কৃতিত্ব রয়েছে যুবরাজ সিংয়ের!

Advertisement

রবিবার ম্যাচের পরে একটি টুইট করে যুবরাজ (Yuvraj Singh) লিখেছেন, “মনে হচ্ছে, ৪৫ মিনিট ধরে আলোচনা করে বেশ লাভ হয়েছে। দারুণ খেলেছ ঋষভ। এইভাবেই ইনিংস সাজাতে হয়।” সেই সঙ্গে হার্দিক পাণ্ডিয়ারও প্রশংসা করেছেন যুবি। সেই টুইটের উত্তর দিয়েছেন ঋষভ (Rishabh Pant)। উইঙ্ক ইমোজি দিয়ে যুবরাজের টুইটের জবাব দিয়েছেন বাঁহাতি ব্যাটার। তিনি লিখেছেন, “অবশ্যই লাভ হয়েছে যুবি পা”। দুই ক্রিকেটারের কথোপকথন দেখে মনে করা হচ্ছে, সম্ভবত ম্যাচের আগে দীর্ঘ আলোচনা করেছেন তাঁরা।

[আরও পড়ুন: শতাব্দীর সেরা বল! ইয়াসির শাহের ডেলিভারি দেখে জোর চর্চা নেটদুনিয়ায়]

প্রসঙ্গত, আইপিএলের সময় থেকেই সীমিত ওভারের ক্রিকেটে সেভাবে রান পাচ্ছিলেন না পন্থ। কিন্তু যেসময় তাঁর কাছ থেকে দায়িত্বশীল ব্যাটিং আশা করেছিলেন ভক্তরা, সেই সময়েই দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেছিলেন ঋষভ। অপরাজিত ১২৫ রানের ইনিংস খেলে ভারতকে ম্যাচ জেতান তিনি। ম্যাচ সেরার পুরস্কারও পান পন্থ। সেই পারফরম্যান্সের ফলে এশিয়ার প্রথম উইকেটকিপার ব্যাটার তিনি, যাঁর ইংল্যান্ডের মাটিতে টেস্ট এবং ওয়ানডে দুই ফরম্যাটেই সেঞ্চুরি রয়েছে। 

সাধারণত আগ্রাসী ভঙ্গিতে ব্যাট করেন ঋষভ পন্থ। কিন্তু তৃতীয় ওয়ানডে ম্যাচে সম্পূর্ণ আলাদা পন্থকে দেখেন ক্রিকেটপ্রেমীরা। গোড়ার দিকে বড় শট না খেলে খুচরো রান নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যান তিনি। পার্টনারশিপ গড়ার চেষ্টা করেন হার্দিক পান্ডিয়ার সঙ্গে। ঠাণ্ডা মাথায় ইনিংস সাজানোর জন্য প্রশংসিত হয়েছেন পন্থ। ম্যাচের পর সাংবাদিক বৈঠকে হার্দিক পান্ডিয়া বলেন, “ঋষভকে বলেছিলাম আগে সুবিধাজনক অবস্থায় পৌঁছে যাই, তারপর বড় শট খেলব।” সেই ভাবেই খেলে ভারতকে ম্যাচ জেতায় পন্থ ও পান্ডিয়ার ১৩৩ রানের জুটি। পান্ডিয়া আউট হয়ে গেলেও পন্থ ভারতকে ম্যাচ জিতিয়ে তবেই মাঠ ছাড়েন। 

[আরও পড়ুন: বাংলা দলের দায়িত্ব নিতে চলেছেন লক্ষ্মীরতন, বোলিং কোচ হতে আগ্রহী অশোক দিন্দা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement