আগামী মাসেই ফের ইডেনে খেলবেন সৌরভ? লেজেন্ডস লিগে ভারতীয় দলের নেতৃত্বে বোর্ড প্রেসিডেন্ট

03:57 PM Aug 12, 2022 |
Advertisement

আলাপন সাহা: আবারও ব্যাট হাতে ২২ গজে ধরা দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সম্ভবত আবারও ‘অফসাইডের ঈশ্বরে’র ব্যাটিংয়ের সাক্ষী থাকতে চলেছে ইডেন গার্ডেন্স। এমনই সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী ১৬ সেপ্টেম্বর লেজেন্ডস ক্রিকেট লিগে ইন্ডিয়ান মহারাজার (Indian Maharaja) হয়ে নামতে চলেছেন সৌরভ। শুধু নামা নয়, ওই প্রদর্শনী ম্যাচটিতে ভারতীয় দলের নেতৃত্বও দেবেন বিসিসিআই প্রেসিডেন্ট।

Advertisement

লেজেন্ডস ক্রিকেট লিগের (Legends League Cricket ) তরফে জানানো হয়েছে, সৌরভ গঙ্গোপাধ্যায় লেজেন্ডস লিগে ভারতীয় দলের হয়ে একটি প্রদর্শনী ম্যাচে খেলতে চলেছেন। ইন্ডিয়ান মহারাজা দলের বিপক্ষে ওই ম্যাচে খেলতে দেখা যাবে বাকি বিশ্ব একাদশকে। ওই ওয়ার্ল্ড জায়ান্টস দলের নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের সদ্যপ্রাক্তন অধিনায়ক ইয়ইন মর্গ্যান। এখনও পর্যন্ত যা খবর, তাতে এই ম্যাচটি ইডেনেই (Eden Gardens) হবে। যদিও এখনও সিএবি’র সঙ্গে চূড়ান্ত কথাবার্তা বলতে পারেননি আয়োজকরা। সৌরভকে লেজেন্ডস লিগে খেলানোর মূল উদ্যোক্তা তথা বোর্ড প্রেসিডেন্টের দীর্ঘদিনের বন্ধু সঞ্জয় দাস জানিয়েছেন, আমরা সিএবির সঙ্গে কথা বলছি। আশা করছি দ্রুতই সব চূড়ান্ত হয়ে যাবে।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘হর ঘর তেরঙ্গা’য় ডাক বিভাগের পোয়াবারো, ১০ দিনে বিক্রি ১ কোটিরও বেশি পতাকা]

আপাতত যা খবর, লেজেন্ডস লিগে একটিই ম্যাচ খেলবেন সৌরভ। তারপরই শুরু হবে মূল টুর্নামেন্ট। মূল টুর্নামেন্টে খেলা হবে ১৫টি ম্যাচ। তাতে সৌরভ খেলবেন না। ২২ সেপ্টেম্বর সৌরভ যে দলের নেতৃত্ব দেবেন, সেই দলে রয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ, মহম্মদ কাইফ, ইরফান এবং ইউসুফ পাঠান, হরভজন সিং এবং শ্রীসন্থ। এই দলে রয়েছেন আরপি সিং এবং বাংলার অশোক দিন্দাও। লেজেন্ডস লিগে খেলার জন্য দিন্দা ইতিমধ্যেই ইডেনে অনুশীলন শুরু করেছেন।

[আরও পড়ুন: এবার বাড়িভাড়াতেও দিতে হবে ১৮ শতাংশ GST! চাপের মুখে পড়তে পারেন ভাড়াটেরা]

অন্যদিকে বিশ্ব একাদশে (Rest Of The World) রয়েছেন, লেন্ডল সিমন্স, গিবস, ক্যালিস, জয়সূর্য, জন্টি রোডস, স্টেইন, ব্রেট লি, মিচেল জনসনের মতো তারকা। সেদিক থেকে দেখতে গেলে ধারে ও ভারে ইন্ডিয়ান মহারাজার থেকে অনেকটাই এগিয়ে বিশ্ব একাদশ। কিন্তু মহারাজ নিজে যে দলের নেতৃত্ব দিচ্ছেন, সেই দলকে দুর্বল ভাবাটা ঠিক হবে না।

Advertisement
Next