বুমরাহর চোটের জন্য দায়ী বিসিসিআই! বিস্ফোরক প্রাক্তন পাক স্পিনার

12:39 PM Oct 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপে ছিটকে গিয়েছেন জশপ্রীত বুমরাহ। তার জন্য ঘুরিয়ে বিসিসিআইকেই দায়ী করলেন প্রাক্তন পাক স্পিনার দানিশ কানেরিয়া। তাঁর দাবি, বুমরাহকে (Jasprit Bumrah) মাঠে ফেরানোর জন্য বড্ড বেশি তাড়াহুড়ো করে ফেলেছে ভারতীয় বোর্ড। সেকারণেই বিশ্বকাপের আগে এত বড় চোট পেয়ে গেলেন টিম ইন্ডিয়ার এক নম্বর পেসার।

Advertisement

কানেরিয়ার অভিযোগ, বুমরাহর চোট পুরোপুরি নির্মূল হওয়ার আগেই দক্ষিণ আফ্রিকা সিরিজে তাঁকে নামিয়ে দিয়েছে ভারত। যেটার কোনও দরকার ছিল না। তাঁকে সরাসরি বিশ্বকাপেই নামানো যেত। তাহলে হয়তো বড় আঘাত এড়ানো যেত। প্রাক্তন পাক স্পিনার বলছেন, “বুমরাহকে যদি সরাসরি বিশ্বকাপে পাঠানো হত, তাহলেই ভাল হত। ও হয়তো বিশ্বকাপের ঠিক আগের অনুশীলন ম্যাচে নামত। অনুশীলন ম্যাচগুলি খেললেই নিজের সেরা ছন্দ ফিরে পেত বুমরাহ। ও তো হর্ষল প্যাটেলদের (Harshal Patel) মতো বোলার নয়, যে ছন্দে ফিরতে অনেকটা সময় নেবে।”

Advertising
Advertising

দানিশ কানেরিয়া

[আরও পড়ুন: বুমরাহর পরিবর্তে সিরাজ, সুস্থ হয়েও ডাক পেলেন না শামি]

তবে একই সঙ্গে বুমরাহকেও ঘুরিয়ে নিশানা করেছেন কানেরিয়া। তিনি বলছেন, বুমরাহ চোটপ্রবণ এবং সেটা জানা সত্ত্বেও আইপিএলে কোনও ম্যাচ তিনি মিস করেন না। পাক স্পিনারের কটাক্ষ,”আবারও বুমরাহর পিঠে সমস্যা। ও চোটপ্রবণ। তা সত্ত্বেও আইপিএলে (IPL) কোনও ম্যাচ মিস করে না। আমার মনে হয় বিসিসিআইয়ের আরও যত্ন নেওয়া উচিত ছিল ওর প্রতি। ওকে আরও বেশি বিশ্রাম দেওয়া যেত। এটাও দেখতে হবে, আদৌ ও খেলার মতো অবস্থায় ছিল কিনা।”

[আরও পড়ুন: পিঠের ব্যথা কাবু করে দেবে বুমরাহকে, এক বছর আগেই বলেছিলেন প্রাক্তন পাক ক্রিকেটার]

আর কানেরিয়া (Danish Kaneria) একা নন, বুমরাহর চোট নিয়ে প্রশ্ন তুলছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরাও। ইংল্যান্ড সফরে সীমিত ওভারের সিরিজ ও এশিয়া কাপে চোটের কারণে ছিটকে যাওয়ার পরেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে কেন নামানো হল বুমরাহকে? কেন বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁকে পর্যাপ্ত বিশ্রাম দেওয়া হয়নি? শোয়েবের মতো প্রাক্তন ক্রিকেটাররা যদি বুমরাহর এই সমস্যার কথা আঁচ করে থাকেন, তাহলে ভারতীয় বোর্ড কর্তারা কেন তা বুঝতে পারেননি? ইদানিংকালে বারবার চোটের কবলে পড়েছেন ভারতীয় ক্রিকেটাররা। খেলোয়াড়দের শারীরিক পরিস্থিতির দিকে আদৌ কি যথাযথভাবে নজর রাখে বোর্ড? প্রশ্ন অনেক। উত্তর দিতে হবে বিসিসিআইকেই।

Advertisement
Next