shono
Advertisement

ইডেনে খেলে যাওয়া হিমাচলের তরুণ ক্রিকেটারের মৃত্যু, ঠাসা ক্রীড়াসূচি নিয়ে প্রশ্ন অশ্বিনের

হিমাচলের ২৮ বছরের পেসার সিদ্ধার্থ শর্মা সদ্যই প্রয়াত হয়েছেন।
Posted: 02:04 PM Jan 14, 2023Updated: 02:04 PM Jan 14, 2023

স্টাফ রিপোর্টার: হিমাচল প্রদেশের পেসার সিদ্ধার্থ শর্মার (Siddharth Sharma) আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ ভারতের ঘরোয়া ক্রিকেট। ৩ জানুয়ারি রনজি ট্রফিতে বরোদার বিরুদ্ধে ম্যাচ ছিল হিমাচল প্রদেশের। ম্যাচের আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ২৮ বছরের সিদ্ধার্থ। তাঁকে ভরতি করা হয়েছিল বরোদার হাসপাতালে। সেখানেই বৃহস্পতিবার গভীর রাতে মারা যান হিমাচল প্রদেশের এই পেস বোলার। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (HPCA)।

Advertisement

২০২১-২২ মরশুমে বিজয় হাজারে (Vijaya Hazare) ট্রফি জয় করেছিল হিমাচল প্রদেশ। সেই দলের সদস্য ছিলেন সিদ্ধার্থ। গত ডিসেম্বরে ইডেনে (Eden Gardens) বাংলার বিরুদ্ধে রনজি ম্যাচে সাত উইকেট নিয়েছিলেন তিনি। সিদ্ধার্থের মৃত্যুতে শোকপ্রকাশ করে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব অবিনাশ পারমার বলেন, ‘‘কথা বলার ভাষা খুঁজে পাচ্ছি না। কয়েকদিন ধরে ওর অবস্থার অবনতি হয়েছিল। ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছিল।’’

[আরও পড়ুন: পঞ্চমবার আংটি বদল! ১৩ বছরের ছোট মডেলকে জীবনসঙ্গী বাছলেন রোনাল্ডো, দেখুন ছবি]

বরোদার (Baroda) বিরুদ্ধে খেলতে নামার আগে হঠাৎই অসুস্থ বোধ করায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তাঁর অবস্থার অবনতি হতে থাকে। ভেল্টিলেশনে চলে যান। জীবনের বাইশ গজের যুদ্ধটা শেষমেশ আর জিততে পারলেন না সিদ্ধার্থ। তাঁর প্রয়াণে শোকসন্ত্রস্ত গোটা ঘরোয়া ক্রিকেট মহল। একই সঙ্গে উঠছে একাধিক প্রশ্নও। ঠাসা ক্রীড়াসূচির চাপ সামলাতে গিয়ে কি নাজেহাল হতে হচ্ছে ক্রিকেটারদের? ঘরোয়া ক্রিকেটে তাঁদের উপযুক্ত হেলথ চেকআপ হচ্ছে তো? প্রশ্নগুলি তুলছেন আবার ভারতীয় ক্রিকেটের প্রথম সারির তারকা রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)।

[আরও পড়ুন: নিউজিল্যান্ড সিরিজে টি-২০ ক্যাপ্টেন হার্দিকই, রাহুলের অনুপস্থিতিতে দলে এই উইকেটকিপার]

অশ্বিনের এক টুইটে বলছেন,”সিদ্ধার্থ শর্মার মৃত্যুর ঘটনাটা রীতিমতো ভয়ংকর। আশা করব, সব রাজ্য ক্রিকেট সংস্থাগুলি নিয়মিত সব ক্রিকেটারদের স্বাস্থ্যপরীক্ষার ব্যবস্থা রেখেছে। আসলে এখন বহু খেলা হচ্ছে। আর ক্রিকেটারদের বেশিরভাগ সময়টাই কাটাতে হচ্ছে রাস্তায়।” অশ্বিন ঘুরিয়ে ঠাসা ক্রীড়াসূচি নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন। একই সঙ্গে তরুণ ক্রিকেটারের মৃত্যুতে শোকপ্রকাশও করেছেন অশ্বিন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement