shono
Advertisement

‘ব্যালন ডি’অর ও ফিফা দ্য বেস্ট বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে’, বিস্ফোরক রোনাল্ডো

গত মরশুমের দুটি পুরস্কারই জিতেছিলেন মেসি।
Posted: 09:33 AM Jan 22, 2024Updated: 09:33 AM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। পর্তুগিজ মহাতারকার নিশানায় বিশ্ব ফুটবলের দুই সেরা পুরস্কার– ‘ব‌্যালন ডি’অর’ (Ballon D’or) এবং ‘ফিফা দ‌্য বেস্ট’। সিআর সেভেন চাঁচাছোলা ভাষায় আক্রমণ করে বলেছেন, দু’টি পুরস্কারই তাদের বিশ্বাসযোগ‌্যতা হারাচ্ছে।

Advertisement

২০২২-’২৩ মরশুমের ব‌্যালন ডি’অর এবং ফিফা দ‌্য বেস্ট– দু’টি পুরস্কারই পেয়েছেন আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি। দু’টি পুরস্কারই আর্জেন্টিনার মহাতারকার ঝুলিতে যাওয়ার পর রোনাল্ডো এই মন্তব‌্য বিশ্ব ফুটবল মহলে রীতিমতো চাঞ্চল‌্য তৈরি হয়েছে। একইসঙ্গে সৃষ্টি হয়েছে নতুন বিতর্কও। সাক্ষাৎকারে সিআর সেভেন বলেছেন যে, তিনি এই দু’টি পুরস্কার প্রদান অনুষ্ঠান দেখেননি। কারণ, সংগঠকরা কীভাবে কাজ করেন, তা তিনি জানেন।

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধন Live Update: রাম জোয়ারে ভাসছে দেশ, শুভেচ্ছা জানাল বন্ধু ইজরায়েল]

তিনি জানিয়েছেন, এই পুরস্কারগুলি সঠিক তথ্যের ভিত্তিতে দেওয়া হচ্ছে না। একইসঙ্গে রোনাল্ডোর বক্তব্য, কোনও ফুটবলারের বিরুদ্ধে কথাগুলি বলছেন না। তঁার কথায়, “এটা এমন নয় যে, মেসি পুরস্কার জেতার যোগ‌্য ছিল না। বা হালান্ড, এমবাপেরা এই পুরস্কার পাওয়ার যোগ‌্য নয়। সংখ‌্যাতত্ত্ব কখনও মিথ‌্যা বলে না। সংখ‌্যার গুরুত্ব আছে। আমি বলতে চাইছি, এই পুরস্কারগুলি বিশ্বাস‌যোগ‌্যতা হারাচ্ছে। আমাদের উচিত পুরো মরশুম বিশ্লেষণ করা।’’ 

[আরও পড়ুন: সংহতির বার্তা দিতে আজ রাজপথে মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement