shono
Advertisement

Mohun Bagan, Durand Cup 2023: চোখের সংক্রমণ সারিয়ে অনুশীলনে দিমিত্রি পেত্রাতোস, মুম্বই বধের লক্ষ্যে সবুজ-মেরুন

জয়ের লক্ষ্য নিয়ে নামছে সবুজ-মেরুন।
Posted: 07:42 PM Aug 26, 2023Updated: 09:14 PM Aug 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাচিন্দা এফসি (Machinda FC) এবং আবাহনির (Abahani) পর এবার সামনে মুম্বই সিটি এফসি (Mumbai Indians)। রবিবার অর্থাৎ ২৭ আগস্ট আইএসএল-এর (ISL) এই প্রতিপক্ষকে হারাতে পারলেই, মিলবে শেষ চারের টিকিট। চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল (East Bengal) আগেই সেমিফাইনালের টিকিট পাকা করে নিয়েছে। এমন আবহে চলতি ডুরান্ড কাপে (Durand Cup 2023) জয়ের লক্ষ্য নিয়েই নামবে মোহনবাগান (Mohun Bagan)।

Advertisement

এমন ‘ডু অর ডাই’ ম্যাচের আগে সবুজ-মেরুনের কাছে সবচেয়ে বড় স্বস্তির খবর হল, চোখের সংক্রমণ সারিয়ে অনুশীলনে নেমে পড়লেন দিমিত্রি পেত্রাতোস (Dimitri Petratos)। এবার অস্ট্রেলিয়া থেকে আসা গোলমেশিনকে শুরু থেকেই কি জুয়ান ফেরান্দো (Juan Ferando) মাঠে নামিয়ে দেবেন? সেটাই দেখার।

[আরও পড়ুন: রোনাল্ডোর দুরন্ত হ্যাটট্রিক, আল ফাতহে-কে উড়িয়ে দিল আল নাসের]

পেত্রোতোস মুম্বইয়ের বিরুদ্ধে মাঠে নেমে পুরনো ছন্দে পারফর্ম করলে, সেটাই হবে সবুজ-মেরুনের জন্য সবচেয়ে ইতিবাচক খবর। তবে ডিফেন্ডার হেক্টর ইউস্তে কম যান কিসের! স্পেনের এই বিদেশি ইতিমধ্যেই প্রভাব ফেলেছেন। ভরসা যুগিয়েছেন রক্ষণে। গোল পেয়েছেন আক্রমণভাগের দুই স্তম্ভ জেসন কামিংস ও সাদিকু। বাগান কোচ ফেরান্দোও আত্মবিশ্বাসী। তবে সতর্কও।

জুয়ান ফেরান্দো ও সবুজ-মেরুনের নতুন তারকা জেসন কামিংস।

তিনি বলেছেন, “চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য দল তৈরি করেছে মুম্বই সিটি। আমরা এএফসি কাপের জন্য। দুই দলের কাছেই এই ম্যাচটি ভাল প্রস্তুতি ম্যাচ হতে চলেছে। ওদের দুই উইং বেশ কার্যকরী। বিপিন, ছাংতে, মেহতাব, আকাশদের মতো ভারতীয় ফুটবলারের পাশাপাশি বিদেশি ফুটবলার স্টুয়ার্টও বেশ ভাল। আমরাও পরপর দুটি ম্যাচ খেলে কোয়ার্টার ফাইনালের জন্য প্রস্তুত। হাড্ডাহাড্ডি লড়াই হবে। জেতার জন্য যা করার করব। তবে মুম্বই প্রায় দশ দিন বিশ্রাম পেয়ে নামছে, আমরা তিন দিন পেয়েছি।”

ডুরান্ড খেললেও মোহনবাগান সুপার জায়ান্টের কোচ ফেরান্দোর চোখ এএফসি কাপে। তিনি বলেছেন, “এএফসি কাপে ভাল ফল করতে হবে। সেইজন্য ডুরান্ডে চোট-আঘাত বাঁচিয়ে খেলা প্রয়োজন। প্রাক মরশুম প্রক্রিয়া চলছে। অনেক নতুন ফুটবলার। বোঝাপড়ায় খানিকটা সময় লাগবে। তবে আগের দুটি ম্যাচে আমরা অনেকটাই গুছিয়ে নিয়েছি। এখনও কিছু জায়গায় উন্নতির দরকার আছে।”

[আরও পড়ুন: ফের ভারত-পাক মহারণ! মেগা ফাইনালের আগে নীরজকে শুভেচ্ছা জানালেন আর্শাদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement