Advertisement

ফুটবলের জোড়া রূপকথার অপমৃত্যু, উরুগুয়ের কাছে হেরে বিদায় রোনাল্ডোরও

05:08 PM Jul 01, 2018 |

উরুগুয়ে- ২ (কাভানি ২)

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

পর্তুগাল- ১ (পেপে)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একইদিনে। ব্যবধান মাত্র কয়েক ঘণ্টা। তারমধ্যেই পরপর নক্ষত্রপতন। শনিবার বিশ্বকাপের নক-আউট পর্ব থেকে বিদায় দুই মহাতারকার। প্রথমে লিওনেল মেসি। তারপর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। উরুগুয়ের কাছে হেরে এবারের মতো বিশ্বকাপ অভিযান শেষ পর্তুগালের। ধারে-ভারে আর্জেন্টিনা ও পর্তুগাল এক না হলেও এমন ফলাফল অপ্রত্যাশিত ফুটবল বিশ্বের কাছে। দুই মহাতারকা ছাড়া প্রি-কোয়ার্টার ফাইনালেই যেন বিশ্বকাপের বিসর্জনের সুর বেজে উঠল। না রইলেন মেসি আর না রোনাল্ডো। ২-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিল রোনাল্ডোর পর্তুগাল। সৌজন্যে উরুগুয়ের কাভানির জোড়া গোল। দুবারের বিশ্বচ্যাম্পিয়নের দুরন্ত পারফরম্যান্সের কাছে ধরাশায়ী হল ২০১৬-র ইউরোজয়ীরা।

[অধরা সোনার পরী, বিশ্বকাপের ট্র্যাজিক নায়কই থেকে গেলেন মেসি]

 

মেসির ব্যর্থতার দিনে সবাই ভেবেছিল জ্বলে উঠবেন সিআর সেভেন। ফুটবল দুনিয়াকে দেখাবেন কেন তিনি ভয়ঙ্কর। কিন্তু কোথায় কী? নিষ্প্রভ রইলেন রোনাল্ডো ৯০ মিনিট। যাও বা দু-একবার ভাল পাস বাড়াবেন তাও সম্ভব হল না উরুগুয়ের পর্বতসমান ডিফেন্সের জন্য। অন্যদিকে, আজ দিন ছিল কাভানির। জোড়া গোলই অনবদ্য। সুযোগের সম্পূর্ণ সদ্ব্যবহার কাকে বলে দেখিয়ে দিলেন তিনি। সুয়ারেজের মতো মহাতারকা না হলেও সঠিক সময়ে জ্বলে উঠতে পারেন। আজ যেমন করলেন। ম্যাচের শুরুতেই সুয়ারেজের ভাসানো বলে শরীর ছুঁড়ে দুর্দান্ত হেডারে পরাস্ত করেন পর্তুগিজ গোলকিপার প্যাট্রিসিওকে। গোল খেয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে পর্তুগাল। বিরতির পর সেন্স অফ আর্জেন্সি দেখা যায় রোনাল্ডোদের। তার থেকেই সমতা ফেরায় পর্তুগাল। ক্রসপিস থেকে পেপের দুরন্ত হেডার ভাসিয়ে তোলে পর্তুগিজ জাহাজকে।

[বিশ্বকাপে ইন্দ্রপতন, ফরাসি বিপ্লবে স্বপ্নভঙ্গ মেসির বিশ্বকাপ জয়ের]

 

কিন্তু বেশিক্ষণ স্কোরলাইন সমান সমান রাখতে পারেননি পেপে, ফন্তেরা। প্রতি আক্রমণ থেকে চোখধাঁধানো গোল করে ম্যাচের নায়ক হয়ে যান কাভানি। আর সেই সঙ্গে পর্তুগিজ জাহাজের সলিলসমাধি হয়ে যায় সোচির স্টেডিয়ামে। মেসির মতো রোনাল্ডোও একার কাঁধে দলকে টেনে তুলতে ব্যর্থ হলেন। এটাই হয়তো তাঁর শেষ বিশ্বকাপ। ফুটবল জীবনে সব পেয়েও সাধের সোনার পরী অধরা মাধুরীই রয়ে গেল সিআর সেভেনের কাছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ফুটবলের জোড়া রূপকথার অপমৃত্যু, উরুগুয়ের কাছে হেরে বিদায় রোনাল্ডোরও appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next