shono
Advertisement

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিক্ষোভের জের, গুয়াহাটিতে স্থগিত আইএসএলের ম্যাচ

স্থগিত রাখা হয়েছে রনজি ট্রফির ম্যাচও। The post নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিক্ষোভের জের, গুয়াহাটিতে স্থগিত আইএসএলের ম্যাচ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:40 PM Dec 12, 2019Updated: 04:41 PM Dec 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে প্রতিবাদ এবং বিক্ষোভে উত্তপ্ত অসম। গোটা রাজ্যে বাতিল করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।  রীতিমতো অগ্নিগর্ভ পরিস্থিতি গুয়াহাটি শহরের বেশ কিছু এলাকায়। যার প্রভাব এবার সরাসরি পড়ল খেলার মাঠে। স্থগিত হয়ে গেল নর্থইস্ট ইউনাইটেড বনাম চেন্নাইয়িন এফসির ম্যাচ। আইএসএলের তরফে টুইট করে জানানো হয়েছে, গুয়াহাটির বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে অনির্দিষ্টকালের জন্য এই ম্যাচ স্থগিত রাখা হল।

Advertisement


নাগরিকত্ব সংশোধনী বিল সংসদে পেশ হওয়ার পর থেকেই উত্তপ্ত অসম। বুধবার লোকসভার পর রাজ্যসভাতেও পাশ হয়ে গিয়েছে বিলটি। এবার অপেক্ষা শুধু রাষ্ট্রপতির স্বাক্ষরের। তারপরই, বিল থেকে আইন হয়ে যাবে নাগরিকত্ব সংশোধনীর খসড়া। রাজ্যসভায় বিলটি পাশ হওয়ার পর বিক্ষোভ আরও বেড়েছে অসমজুড়ে। সকাল থেকেই রাজধানী দিসপুর, গুয়াহাটি-সহ বঙ্গাইগাঁও, গোলাঘাট, তিনসুকিয়া, ডিব্রুগড়, শিবসাগর, জোরহাট, মাজুলির মতো জেলাগুলিতে পথ অবরোধ শুরু হয়েছে। গুয়াহাটি ও ডিব্রুগড়ের রাস্তায় ফ্ল্যাগ মার্চ করছে সেনা। বিপদ বুঝে একাধিক অঞ্চলে সেনা ও আধা সামরিক বাহিনীর জওয়ানদের মোতায়েন করেছে প্রশাসন।

[আরও পড়ুন: হতাশা ঝেড়ে দুরন্ত ফুটবল, আই লিগের প্রথম জয় মোহনবাগানের]


এই পরিস্থিতিতে ফুটবলার ও সমর্থকদের নিরাপত্তার কথা মাথায় রেখে ম্যাচ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এফএসডিএল কর্তৃপক্ষ। তাঁদের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, সমর্থক ও ফুটবলারদের নিরাপত্তা শিরোধার্য্য। সে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা গত ৪৮ ঘণ্টা ধরে একে অপরের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি। এই ম্যাচ সংক্রান্ত আপডেট পরে জানিয়ে দেওয়া হবে।

আইএসএলের পাশাপাশি রনজি ট্রফির ম্যাচও বাতিল হয়ে গিয়েছে। বৃহস্পতিবারই অসম ও সার্ভিসেসের মধ্যেকার ৪ দিনের ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু, ক্রিকেটারদের নিরাপত্তার কথা ভেবে তা বাতিল করে দিতে হল।

The post নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিক্ষোভের জের, গুয়াহাটিতে স্থগিত আইএসএলের ম্যাচ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement