shono
Advertisement

‘দুটো বিশ্বজয়ের পিছনে ওর অবদানের কথা ভুলে যাবে মানুষ’, কোহলি-গম্ভীর ঝামেলা নিয়ে মুখ খুললেন মনোজ

দুই ক্রিকেটারের ঝামেলার কারণ খতিয়ে দেখুক বোর্ড, দাবি মনোজের।
Posted: 07:55 PM May 05, 2023Updated: 07:55 PM May 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli) আর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) ঝামেলা নিয়ে এবার মুখ খুললেন বাংলার তারকা ক্রিকেটার মনোজ তিওয়ারি (Manoj Tiwary)। তাঁর মতে, দুই তারকার ঝগড়ার কারণ খতিয়ে দেখা উচিত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। 

Advertisement

মনোজ তিওয়ারির যুক্তি, ক্রিকেট নামের মহান খেলাটার ব্র্যান্ড অ্যাম্বাসাডর বিরাট কোহলি, গৌতম গম্ভীরের মতো তারকা। ইদানীংকালে কোহলির জনপ্রিয়তা আকাশছোঁয়া। তাঁকে দেখেই উঠতি ক্রিকেটাররা খেলা শিখতে আসেন। খেলা দেখতে আসেন। মাঠের ভিতরে গম্ভীরের সঙ্গে ঝামেলায় জড়িয়ে কোহলি কী বার্তা দিচ্ছেন উঠতি ক্রিকেটারদের কাছে?  

[আরও পড়ুন: কোহলি আর গম্ভীরের মধ্যে ঝামেলা মিটবে কীভাবে? উপায় জানালেন যুবি]

 

মনোজ বলছেন, ”বিসিসিআই-এর উচিত এই বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা। খেলাটার অ্যাম্বাসাডর যাঁরা, তাঁরাই ঝামেলায় জড়িয়ে পড়ছেন, এটা মোটেও ভাল দৃশ্য নয়। বিশ্বের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট আইপিএল। অনেক মানুষ এই টুর্নামেন্ট দেখেন। বিশেষ করে অল্পবয়সিরা। উঠতি ক্রিকেটাররা বিরাট কোহলি হওয়ার স্বপ্ন দেখে। এই ধরনের ঝামেলার আসল কারণ খুঁজে বের করা দরকার। খেলাধুলোয় স্বাস্থ্যকর প্রতিযোগিতা ভাল কিন্তু এই ধরনের ঘটনা মোটেও ভাল নয়।”

গম্ভীর যেভাবে মাঠের বাইরের ঝামেলায় জড়িয়ে পড়ছেন, সেই প্রেক্ষিতে মনোজের ধারণা মানুষ একদিন ভুলে যাবেন ভারতীয় ক্রিকেটে গম্ভীরের অবদানের কথা। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ সালের বিশ্বজয়ে গম্ভীর গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। ২০১১ সালের ফাইনালে ওয়াংখেড়েতে গম্ভীর দুরন্ত ইনিংস খেলেছিলেন। অল্পের জন্য সেঞ্চুরি পাননি। মনোজ মনে করছেন, কালক্রমে মানুষ ভুলে যাবেন গম্ভীরের ভূমিকার কথা। মাঠের বাইরে তাঁর ঝামেলা মনে থেকে যাবে ভক্তদের। মনোজ বলেছন, ”আইকনরা যখন ক্রিকেট থেকে অবসর নেন, খেলার মাঠে কী কীর্তি তাঁরা গড়েছেন, সেটাই মনে রেখে দেন ভক্তরা। অন্যান্য বিষয় নিয়ে খুব একটা ভাবনাচিন্তা করেন না। গম্ভীরের আগ্রাসনের কথাই সবার প্রথমে মনে আসবে। মানুষ ভুলে যাবে দুটো বিশ্বজয়ের পিছনে গম্ভীরের অবদান অনেক। এটা হওয়া উচিত নয়। এটা মোটেও ভাল বিজ্ঞাপন নয়।”

[আরও পড়ুন: মারাদোনা এখনও বেঁচে, ৩৩ বছর পর ইটালিসেরা হয়ে প্রমাণ করল নাপোলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement