shono
Advertisement

এবার জাতীয় দলে সুযোগ পেতে পারেন রিঙ্কু, অধিনায়কের ব্যাটন কি হার্দিকের হাতেই?

দল থেকে বাদ পড়তে পারেন চার সিনিয়র ক্রিকেটার।
Posted: 09:47 AM Jun 19, 2023Updated: 09:47 AM Jun 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে হার্দিক পাণ্ডিয়ার নামই চূড়ান্ত করতে চলেছে ভারতীয় বোর্ড। পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে একেবারে সরিয়ে দেওয়া হতে পারে চারজন সিনিয়রকেও। তাঁদের জায়গায় দলের আসতে পারেন আইপিএলে দুরন্ত পারফর্ম করা তরুণ দুই তারকা। আগামী বছরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। সেই টুর্নামেন্টে নামার প্রস্তুতি নিচ্ছে ভারতীয় দল। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই বিশ্বকাপের প্রথম একাদশ বেছে নেওয়ার কাজ শুরু করবে বোর্ড।

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষে আপাতত একমাসের ছুটিতে রয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। ১২ জুলাই থেকে ফের মাঠে নামবে ভারত। টেস্ট, ওয়ানডে সিরিজের পরেই রয়েছেন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সূত্রের খবর, সেই সিরিজে অধিনায়ক হিসাবে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) নাম প্রায় চূড়ান্ত। টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক যথেষ্ট হিসাবে যথেষ্ট সফল হয়েছেন হার্দিক। তাঁর নেতৃত্বেই টানা দু’বার আইপিএলে ফাইনাল খেলেছে গুজরাট টাইটান্স। একবার ট্রফিও জিতেছে তারা।

[আরও পড়ুন: BJP নেত্রীর উদ্দেশে কুরুচিকর মন্তব্য, বহিষ্কৃত ডিএমকে নেতাকে গ্রেপ্তার করল পুলিশ]

এছাড়াও শোনা যাচ্ছে, ভারতীয় দলের চার সিনিয়র ক্রিকেটারকে টি-টোয়েন্টি থেকে একেবারে ছেঁটে ফেলা হবে। তার মধ্যে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma), কে এল রাহুল (KL Rahul) ও মহম্মদ শামি (Mohammed Shami)। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ভারতের বিদায়ের পর এই চারজনের কাউকেই ভারতের টি-টোয়েন্টি দলে দেখা যায়নি। সেখান থেকেই স্পষ্ট, আগামী দিনে সংক্ষিপ্ততম ফরম্যাটে কাপ জয়ের লক্ষ্যে নামতে পারবেন না এই চার তারকা।

সিনিয়রদের ছেঁটে ফেলে তরুণদের নিয়েই দল সাজাতে চাইছে বিসিসিআই (BCCI)। সূত্রের খবর, জাতীয় দলে ঢোকার দৌড়ে অনেকখানি এগিয়ে রয়েছেন যশস্বী জয়সওয়াল ও রিঙ্কু সিং (Rinku Singh)। ২০২৩ সালের আইপিএলে দুরন্ত পারফর্ম করেছেন দু’জনেই। তাই প্রথমবারের জন্য জাতীয় দলের দরজা খুলে যেতে পারে দুই তারকার জন্য। কয়েকদিনের মধ্যেই ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণা হবে বলেই সূত্রের খবর।

[আরও পড়ুন: কলকাতা থেকে টাকা হাতিয়ে চিনে পাচার! দিল্লি থেকে গ্রেপ্তার ক্রিপ্টো জালিয়াতি চক্রের মাথা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement