shono
Advertisement

ফের পাকিস্তানকে উড়িয়ে দিল ভারতীয় হকি দল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার হকিতে ফের মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এক্কেবারে চ্যাম্পিয়ন্স ট্রফির মতো। সেই টুর্নামেন্টে ভারত প্রথম সাক্ষাতে পাকিস্তানকে দুরমুশ করলেও ফাইনালে বিরাটবাহিনীকে উড়িয়ে দিয়েছিল পাক দল। কিন্তু হকির মাঠে কোনও অঘটন ঘটতে দিল না এসভি সুনীল অ্যান্ড কোম্পানি। হাইভোল্টেজ ম্যাচে ফের মেন ইন ব্লুয়ের কাছে পরাস্ত পাকিস্তান। গ্রুপ লিগে গত সাক্ষাতে স্কোর ছিল […] The post ফের পাকিস্তানকে উড়িয়ে দিল ভারতীয় হকি দল appeared first on Sangbad Pratidin.
Posted: 06:28 PM Jun 24, 2017Updated: 01:13 PM Jun 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার হকিতে ফের মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এক্কেবারে চ্যাম্পিয়ন্স ট্রফির মতো। সেই টুর্নামেন্টে ভারত প্রথম সাক্ষাতে পাকিস্তানকে দুরমুশ করলেও ফাইনালে বিরাটবাহিনীকে উড়িয়ে দিয়েছিল পাক দল। কিন্তু হকির মাঠে কোনও অঘটন ঘটতে দিল না এসভি সুনীল অ্যান্ড কোম্পানি। হাইভোল্টেজ ম্যাচে ফের মেন ইন ব্লুয়ের কাছে পরাস্ত পাকিস্তান। গ্রুপ লিগে গত সাক্ষাতে স্কোর ছিল ৭-১। এবার ৬-১।

Advertisement

হকি ওয়ার্ল্ড লিগ সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে পঞ্চম থেকে অষ্টম স্থানে থাকতে পাকিস্তানের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছিলেন সুনীলরা। এদিন যেন গত ম্যাচেরই অ্যাকশন রিপ্লে হল। প্রথমার্ধেই ভারতের হয়ে গোলের খাতা খোলেন রমনদীপ সিং। তারপর পাকিস্তানের ডিফেন্স নিয়ে চলল ছিনিমিনি খেলা। আরও দুটি গোলের সুযোগ পেয়েছিলেন রমনদীপ। কিন্তু ব্যর্থ হন। শেষমেশ জোড়া গোলেই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে। দ্বিতীয়ার্ধে পরদীপের বাড়ানো বল তলবিন্দর টাচ করতেই ২-০ গোলে এগিয়ে যায় দল। তিন মিনিটে তিন গোল হজম করে রীতিমতো বিধ্বস্ত হয়ে পড়ে পাকিস্তান। ঘুরে দাঁড়ানোর আত্মবিশ্বাসটুকুও ততক্ষণে শেষ হয়ে গিয়েছিল। এদিন মনদীপ সিং, আকাশদীপ সিং এবং হরমনপ্রীতি সিংয়ের নামের পাশে একটি করে গোল লেখা রইল। বদলা তো দূর অস্ত, মাত্র একটি গোল শোধ করতে পারেন পাকিস্তানের আজাস।

[আম্পায়ারদের হাতে বিশেষ ক্ষমতা, আরও কড়া নিয়ম আনল ICC]

গত সাক্ষাতে পাকিস্তানকে ৭ গোল দেওয়ার পর আত্মবিশ্বাসের তুঙ্গে পৌঁছে গিয়েছিলেন ভারতীয় খেলোয়াড়রা। আর সেটাই কাল হয় পরবর্তী ম্যাচের ক্ষেত্রে। নেদারল্যান্ডস এবং মালয়েশিয়ার কাছে মুখ থুবড়ে পড়ে দল। মালয়েশিয়ার কাছে হারটা ভারতীয় তারকাদের কাঁধ ঝুলিয়ে দিয়েছিল। ভারতের কোচ ওল্টমান্স পরিষ্কার করে ছেলেদের বলে দিয়েছিলেন, যদি তাঁকে সকলে কোচ হিসেবে দেখতে চান, তাহলে ভুল থেকে যেন শিক্ষা নেন। আসলে শনিবারের ফলাফলের উপরই ডাচ কোচের ভবিষ্যৎ অনেকাংশে নির্ভর করছিল। তবে বিপক্ষে পাকিস্তান থাকলেই যেন লড়াইয়ে অতিরিক্ত একটা তাগিদ কাজ করে গোটা দলে। এদিনও তেমনটাই হল। এই জয়ের পর শুধু কোচের পদ রক্ষা হল তাই নয়, লন্ডনে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে ভারতীয় সমর্থকদের মুখে হাসিও ফোটাতেও সফল হলেন ভারতীয় তারকারা।

[‘নো বল’ ছবি বিতর্কে জয়পুর পুলিশকে কী জবাব দিলেন বুমরাহ?]

দল ইতিমধ্যেই ওয়ার্ল্ড হকি লিগ ফাইনাল এবং বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে। তবে এই ম্যাচে জয় দলের মনোভাব অনেকটা পাল্টে দিতে সক্ষম। আর তাই পাকিস্তানকে হারিয়ে উচ্ছ্বসিত ভারতীয় দল। পঞ্চম স্থানের লড়াইয়ের জন্য এবার তাদের প্রতিপক্ষ কানাডা।

The post ফের পাকিস্তানকে উড়িয়ে দিল ভারতীয় হকি দল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার