shono
Advertisement

ICC World Cup 2023: দিল্লিতে ম্যাড ম্যাক্স শো, বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি অজি তারকার

দুর্দান্ত সেঞ্চুরি করলেন ওয়ার্নারও।
Posted: 06:15 PM Oct 25, 2023Updated: 08:54 PM Oct 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ কী শুধু খেলা, নাকি ছেলেখেলা, নাকি পাগলামো! দিল্লিতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) যেটা করলেন, সেটা ক্রিকেটীয় ভাষায় বর্ণনা করা সত্যিই কঠিন। স্রেফ ৪০ বলে সেঞ্চুরি! ডাচদের বিরুদ্ধে অভাবনীয় কাণ্ডটি ঘটিয়ে ফেলেছেন ম্যাড ম্যাক্স। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এটিই দ্রুততম সেঞ্চুরি। এর আগে এই রেকর্ড ছিল এইডেন মার্করামের দখলে। এই বিশ্বকাপেই ৪৩ বলে সেঞ্চুরি করেছিলেন মার্করাম।

Advertisement

দুর্বল নেদারল্যান্ডের বিরুদ্ধে এদিন শুরুটাই দাপটের সঙ্গে করেন অজিরা। প্রথম উইকেট দ্রুত পড়লেও ডেভিড ওয়ার্নারকে এদিন অপ্রতিরোধ্য মনে হচ্ছিল। ডাচ বোলারদের সংহারের কাজটা তিনিই শুরু করেন। মাত্র ৯৩ বলে ১০৪ রানের ইনিংস খেলে মঞ্চ গড়ে দেন ওয়ার্নার। এটি বিশ্বকাপের (ICC World Cup 2023) মঞ্চে অজি ওপেনারের ষষ্ঠ সেঞ্চুরি। তিনি টপকে গেলেন নিজের দেশের প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে। ছুঁয়ে ফেললেন শচীন তেণ্ডুলকরকে। সেঞ্চুরির নিরিখে তার সামনে আর শুধু রোহিত শর্মা। বিশ্বকাপে তাঁর সেঞ্চুরির সংখ্যা ৭।

[আরও পড়ুন: ODI World Cup 2023: তেইশের কোহলি যেন বাইশের মেসি, মিল পাচ্ছেন মাইকেল ভন]

ওয়ার্নারের (David Warner) সঙ্গে জুটি বেঁধে অর্ধশতরান করেছেন স্টিভ স্মিথ এবং মার্নস লাবুশানেও। তবে টপ অর্ডারের গড়ে দেওয়া সেই মঞ্চকে সবচেয়ে ভালোভাবে যদি কেউ ব্যবহার করে থাকেন, তিনি ম্যাক্সওয়েল। ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে তিনি রীতিমতো তাণ্ডব চালালেন। মাত্র ৪৪ বলে ১০৬ রানের বিধ্বংসী ইনিংস খেললেন ম্যাক্সি। আর সেঞ্চুরিতে পৌঁছলেন মাত্র ৪০ বলে। যা বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম। ১০৬ রানের ইনিংসে ৮টি ছক্কা এবং ৯টি বাউন্ডারি মারলেন তিনি। 

[আরও পড়ুন: বিশ্বরেকর্ড গড়ে জ্যাভলিনে সোনা সুমিতের, অভিনন্দন জানালেন মোদি]

ম্যাক্সির ইনিংসে ভর করেই নেদারল্যান্ডের সামনে ৩৯৯ রানের বিশাল ইনিংস গড়ল অস্ট্রেলিয়া। অন্যদিকে নেদারল্যান্ডসের তরফে এসেছে লজ্জার রেকর্ড। ডাচদের এক নম্বর তারকা বাস ডি লিডি এদিন ১০ ওভার বল করে দিলেন ১১৫ রান। এক ম্যাচে এত রান বিশ্বকাপের ইতিহাসে আর কোনও বোলার দেননি। আন্ডারডগ নেদারল্যান্ডসের জন্য এই টার্গেট নিঃসন্দেহে পাহাড়প্রমাণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement