shono
Advertisement

ICC World Cup 2023: বিশ্বকাপে খেলা নিয়ে টালবাহানা, পাকিস্তানকে কড়া সতর্কবার্তা আইসিসির

ফাঁপরে পাক বোর্ড।
Posted: 02:50 PM Jun 28, 2023Updated: 05:26 PM Jun 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে বিশ্বকাপ (ICC World Cup 2023) খেলতে না এলে ফল ভুগতে হবে। সরাসরি না বলেও পাক ক্রিকেট বোর্ডকে বুঝিয়ে দিল আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি। পাক বোর্ডের উদ্দেশে আইসিসির (ICC) বার্তা, “টুর্নামেন্টে অংশগ্রহণ করার চুক্তিতে তারা সই করেছে। তাই আমাদের আশা, পাকিস্তান বিশ্বকাপে থাকবে।” তাছাড়া, বিশ্বকাপে না খেলার ব্যাপারে কোনও বার্তা পাক বোর্ডের তরফে আইসিসিতে পাঠানো হয়নি।

Advertisement

মঙ্গলবারই ক্রিকেট বিশ্বকাপের (World Cup 2023 ) ঢাকে কাঠি পড়েছে। সরকারিভাবে বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। আগামী ৫ অক্টোবর থেকে বিশ্বকাপের বল গড়াচ্ছে। বিশ্বকাপের সূচি নিয়ে আইসিসির কাছে ৩টি অনুরোধ রেখেছিল পাক ক্রিকেট বোর্ড (PCB)। এক, আহমেদাবাদে কোনও ম্যাচ তারা খেলতে চায় না। দুই, চেন্নাইয়ে তারা আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে চায় না। তিন, বেঙ্গালুরুর ব্যাটিং সহায়ক উইকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতেও আপত্তি জানায় তারা। পাকিস্তানের দাবি ছিল, আফগানিস্তান এবং অস্ট্রেলিয়া ম্যাচের ভেন্যু অদলবদল করে দেওয়া হোক। কিন্তু সেটা হয়নি।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে নদীগর্ভে বিয়েবাড়ির যাত্রী বোঝাই ট্রাক, মৃত তিন শিশু-সহ ৫]

এমনিতেই ভারত এশিয়া কাপ (Asia Cup) খেলতে পাকিস্তানে না যাওয়ায় বাবর আজমরা ভারতে বিশ্বকাপে আসবেন কিনা সেটা নিয়ে সংশয় ছিল। আইসিসি পাক বোর্ডের অনুরোধ না মানায় সংশয় আরও বেড়ে যায়। এরই মধ্যে আবার পাকিস্তানের বিদেশ মন্ত্রক জানিয়ে দিয়েছে, হায়দরাবাদ, চেন্নাই, কলকাতার মতো যে যে কেন্দ্রে পাকিস্তানের ম্যাচ পড়েছে, সেই সব কেন্দ্র খতিয়ে দেখার জন্য পাক প্রতিনিধি দল আসবে ভারতে। ম্যাচ কেন্দ্রগুলির ভেন্যু খতিয়ে দেখার পরে সেই প্রতিনিধি দল একটি রিপোর্ট পেশ করবে। সেই রিপোর্টের ভিত্তিতে স্থির করা হবে, বাবর আজম-শাহিন আফ্রিদিরা আহমেদাবাদে ভারতের বিরুদ্ধে খেলবেন কিনা। অর্থাৎ পাকিস্তানের ভারতে খেলতে আসা নিয়ে এখনও ভালরকম সংশয় আছে।

[আরও পড়ুন: শেয়ার বাজারের নয়া নজির! সর্বকালীন রেকর্ড গড়ল Nifty]

এরই মধ্যে আইসিসির তরফে পাকিস্তানকে একপ্রকার সতর্ক করে দেওয়া হল। আইসিসি এক বিবৃতিতে বলে দিল, “পাকিস্তান বিশ্বকাপে অংশগ্রহণের প্রাথমিক চুক্তিতে সই করেছে। তারপর আর না আসার কোনও ইঙ্গিত বা ইশারা তারা করেনি।” আইসিসি বলছে,”সবাইকেই নিজ নিজ দেশের আইন মানতে হয়। কিন্তু পাকিস্তান যে ভারতে খেলতে চায় না, এমন কোনও বক্তব্য এখনও শোনা যায়নি।” ওয়াকিবহাল মহল বলছে, বিশ্বকাপে অংশগ্রহণের প্রাথমিক চুক্তির কথা মনে করিয়ে দিয়ে আসলে ঘুরিয়ে পাকিস্তানকে সতর্ক করে দিল আইসিসি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement