shono
Advertisement

অজিদের বিরুদ্ধে ফাইনালে প্রথম একাদশে অশ্বিন? কী বললেন রোহিত?

শামিকে বসানোটা কঠিন সিদ্ধান্ত ছিল, মানলেন রোহিত।
Posted: 07:20 PM Nov 18, 2023Updated: 07:26 PM Nov 18, 2023

রাজর্ষি গঙ্গোপাধ্যায়, আহমেদাবাদ: টুর্নামেন্টে এ পর্যন্ত মোটে একটি ম্যাচ খেলেছেন তিনি। যে ভাবে ভারতের পেস আক্রমণ বিপক্ষকে প্রতি ম্যাচে ছিন্নভিন্ন করে দিচ্ছে, তাতে তাঁর বিশেষ দরকারও পড়েনি। অথচ আহমেদাবাদের মেগা ফাইনালের কয়েক ঘণ্টা আগে ভারতীয় শিবিরে আলোচনার কেন্দ্রবিন্দুতে এক ৩৭ বছর বয়সী ভদ্রলোক। যার কিনা বিশ্বকাপের দলে থাকারই কথা নয়। কথা হচ্ছে রবিচন্দ্রন অশ্বিনের (Ravi Ashwin)। আলোচনা হচ্ছে, রবিবারের মেগা ফাইনালে তাঁকে ভারত খেলাবে কিনা তাই নিয়ে।

Advertisement

আসলে গত দুই ম্যাচে দেখা গিয়েছে মহম্মদ সিরাজ (Mohammad Siraj) গুরুত্বপূর্ণ সময়ে রান দিয়ে ফেলছেন। বলে সেই ঝাঁজও চোখে পড়ছে না। তাছাড়া আহমেদাবাদে যে পিচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত নামবে, সেই পিচও নাকি স্পিনারদের কমবেশি সাহায্য করবে। স্বাভাবিকভাবেই আলোচনায় চলে আসছেন অশ্বিন। তাছাড়া অজিদের বিরুদ্ধে তাঁর যা রেকর্ড, তাতে অশ্বিনকে খেলানো হলে তিনি যে ফাইনালে এক্স ফ্যাক্টর হতে পারেন, সেটাও বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: ‘শামির ভয়ে কাঁপছে অস্ট্রেলিয়া!’ মেগা ফাইনালের আগে স্বীকার করে নিলেন প্যাট কামিন্স]

কিন্তু এখন প্রশ্ন হল, টিম ম্যানেজমেন্ট কী ফাইনালে এসে টিম কম্বিনেশন বদলানোর ঝুঁকিটা নেবে? ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এসে বলে গেলেন, তিন স্পিনার খেলানো হবে কিনা, সেটা আমরা এখনও ঠিক করিনি। আমরা পিচটা ভালো করে দেখব, এখনও ঠিক করিনি প্রথম একাদশে কারা থাকবেন। অর্থাৎ অশ্বিনের খেলার সম্ভাবনা উড়িয়ে দিতে চাইছেন না ভারত অধিনায়ক। পিচের পরিস্থিতি যে অশ্বিনকে খেলানোর মতোই, সেটাও ইঙ্গিতে বুঝিয়েছেন রোহিত। তিনি জানিয়েছেন, পাকিস্তানের বিরুদ্ধে যে পিচটাই খেলা হয়েছিল, সেই পিচে কোনও ঘাস ছিল না। এটাতে ঘাস আছে। আগের পিচটা অনেকটা শুকনো ছিল। এই পিচটা একটু স্লো হবে।

[আরও পড়ুন: ভারত বিশ্বকাপ জিতলেই ১০০ কোটি উপহার! বিরাট ঘোষণা ব্যবসায়ীর]

এখন প্রশ্ন হল, উইকেট যদি স্লো হয়, তাতে অশ্বিনের মতো ম্যাচ উইনারকে না খেলানোটা বোকামো হবে না তো? যেমন বোকামো ভারত শুরুতে করেছিল মহম্মদ শামিকে চার ম্যাচ বসিয়ে রেখে। রোহিত এদিন মেনে নিয়েছেন, শামিকে বসানোটা কঠিন সিদ্ধান্ত ছিল। তবে ভুল সিদ্ধান্ত ছিল কিনা, তা নিয়ে মুখ খোলেননি তিনি। ভারত অধিনায়ক বলছেন, শামিকে না খেলানোটা কঠিন সিদ্ধান্ত ছিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement