যুবভারতীতে ‌জর্জ টেলিগ্রাফকে হারিয়ে ১২৩ তম IFA Shield জিতল রিয়াল কাশ্মীর

06:16 PM Dec 19, 2020 |
Advertisement

রিয়াল কাশ্মীর: ২ (লুকম্যান, ম্যাসন)
জর্জ টেলিগ্রাফ: ১ (গৌতম দাস)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা আবহেই (Corona Pandemic) সুষ্ঠুভাবে ১২৩ তম আইএফএ শিল্ড (IFA Shield) আয়োজন করল বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা IFA। আর বাংলার দুই প্রধানের অনুপস্থিতিতে ফাইনালে জর্জ টেলিগ্রাফকে (George Telegraph) ২–১ গোলে হারিয়ে ঐতিহ্যশালী ট্রফিটি জিতে নিল রিয়াল কাশ্মীর (Real Kashmir)। দলের হয়ে গোলদু’‌টি করলেন লুকম্যান ও ম্যাসন রবার্টসন। অন্যদিকে, জর্জের হয়ে একমাত্র গোলটি গৌতম দাসের।

এটিকে মোহনবাগান (ATK Mohunbagan) বা এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)-কলকাতার দুই প্রধান নেই। দু’‌দলই আইএসএল খেলতে ব্যস্ত থাকায় অংশ নেয়নি এবারের প্রতিযোগিতায়। অন্যদিকে, আরেক প্রধান মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting Club) অংশ নিলেও সেমিফাইনালে ৪-০ গোলে হেরেছিল এই রিয়াল কাশ্মীরের কাছেই। কল্যাণীতে (Kalyani) সেই ম্যাচে দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক করেছিলেন লুকম্যান। শনিবারও যুবভারতীতে জর্জের বিরুদ্ধে ওই ম্যাচের ফর্মেই যেন খেলতে নেমেছিলেন।

Advertising
Advertising

[আরও পড়ুন:‌ ম্যাচ হেরে বিশ্রী ব্যাটিংয়ের জন্য দলের ব্যাটসম্যানদের মানসিকতাকেই দুষলেন বিরাট]

এদিন শুরু থেকেই ম্যাচে গোলের জন্য ঝাঁপায় কাশ্মীর। কিন্তু জর্জ গোলকিপার ও রক্ষণে কাশ্মীরের সমস্ত আক্রমণ আটকে যেতে থাকে। শেষপর্যন্ত ৩৮ মিনিটে গোলের মুখ খোলেন লুকম্যান। পেনাল্টি থেকে গোল করেন তিনি। প্রথমার্ধের খেলা শেষের সময় ১-০ গোলে এগিয়ে ছিল কাশ্মীরের দলটি।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল শোধ করে দেয় জর্জ। দলের হয়ে গোলটি করেন গৌতম দাস। এরপর আক্রমণের পরিমাণ আরও বাড়ায় ডেভিড রবার্টসনের দল। শেষপর্যন্ত ৬০ মিনিটে রিয়াল কাশ্মীরের হয়ে জয়সূচক গোলটি করেন ডেভিড রবার্টসনের ছেলে ম্যাসন। এরপর চেষ্টা করেও আর গোল শোধ করতে পারেনি জর্জ টেলিগ্রাফ।

 

[আরও পড়ুন:‌ করোনা আবহে পিছিয়ে গেল আগামী বছরের অস্ট্রেলিয়ান ওপেন, জেনে নিন দিনক্ষণ]

এদিনের ম্যাচের সেরা হয়েছেন মিঠুন সামন্ত। অন্যদিকে, সেরা কোচ হয়ে পিকে ব্যানার্জি মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেয়েছেন জর্জ কোচ রঞ্জন ভট্টাচার্য। সর্বোচ্চ গোলদাতা হওয়ায় কৃশানু দে মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেয়েছেন রিয়াল কাশ্মীরের লুকম্যান। সেরা খেলোয়াড় হওয়ায় চুনী গোস্বামী মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেয়েছেন কাশ্মীরের অধিনায়ক ম্যাসন রবার্টসন। ‘‌ফেয়ার প্লে’র জন্য প্রয়াত চিত্র‌ সাংবাদিক রনি রায় মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেয়েছে রিয়াল কাশ্মীর দল।

Advertisement
Next