shono
Advertisement

IND vs SA: ‘সৌরভের ইডেন পারলে ডারবান নয় কেন?’ প্রোটিয়া ক্রিকেট বোর্ডকে বিঁধলেন গাভাসকর

ঝড় তুলে দিলেন সুনীল গাভাসকর।
Posted: 10:24 AM Dec 11, 2023Updated: 02:30 PM Dec 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিলেন বৃষ্টির জন্য ধুয়ে গিয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকার (IND vs SA) প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। যদিও সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) মতে বৃষ্টি ভিলেন নয়, বরং ডারবানের কিংসমেড স্টেডিয়াম কর্তৃপক্ষ ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (Cricket South Africa)। তাই এই দুই সংস্থাকে একেবারে ধুয়ে দিলেন সানি। শুধু তাই নয়, ম্যাচ বাতিল হয়ে যাওয়ার পর লিটল মাস্টারের আরও দাবি, সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ইডেন গার্ডেন্স (Eden Gardens) পুরো মাঠ কভার দিয়ে ঢেকে রাখতে পারলে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড কেন এমন উদ্যোগ নিতে পারবে না। এমনকী এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকেও (England and Wales Cricket Board) বিঁধেছেন সানি।

Advertisement

গাভাসকর বলেন, “বৃষ্টি থেকে বাঁচার জন্য কেন শুধু পিচ ঢাকা হবে! পুরো মাঠ কেন ঢাকবে না স্টেডিয়াম কর্তৃপক্ষ! দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড পুরো মাঠ কভার দিয়ে ঢাকার জন্য কেন উদ্যোগ নিচ্ছে না? এই প্রসঙ্গে ইডেন গার্ডেন্সের কথা উল্লেখ করতেই পারি। ইডেন গার্ডেন্সে দেখবেন, ওরা কিন্তু কভার দিয়ে পুরো মাঠ ঢেকে দেয়। সৌরভ গঙ্গোপাধ্যায় সিএবি সভাপতি থাকার সময় এই ব্যবস্থা করে গিয়েছে। বৃষ্টিতে তাই কখনও সমস্যা হয় না। ইডেনকে দেখে ভারতের অনেকগুলো মাঠ বৃষ্টির সময় কভার দিয়ে পুরো মাঠ ঢেকে দেয়। ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় যা দেখতে পাই না। এটা খুবই হতাশাজনক।”

[আরও পড়ুন: বিসিসিআইয়ের সঙ্গে সরকারিভাবে চুক্তি না হলেও দক্ষিণ আফ্রিকায় দ্রাবিড়!]

বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে যাওয়ার জন্য এবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকেও তীব্র কটাক্ষ করলেন তিনি। গাভাসকর ফের যোগ করেন, “সব ক্রিকেট বোর্ড আইসিসি থেকে অনেক টাকা পায়। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের কর্তারা যদি বলেন ওদের টাকা নেই, তাহলে আমার জবাব হল ওরা মিথ্যা কথা বলছে। মানলাম দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের আর্থিক অবস্থা বিসিসিআইয়ের মতো নয়। তবে তাই বলে মাঠজুড়ে কভার লাগানোর টাকা নেই, এটা মানতে পারলাম না।”

গাভাসকর অবশ্য এখানেই থেমে থাকেননি। ২০১৯ সালের বিশ্বকাপের প্রসঙ্গ টেনে এনেছেন তিনি। গাভাসকর মনে করিয়ে দিয়েছেন যে, সেবার ইংল্যান্ডের একাধিক মাঠ পুরো কভার দিয়ে ঢাকা ছিল না। ফলে অনেক ম্যাচ ভেস্তে যায়। এমনকি আউটফিল্ড ভিজে থাকার জন্য কয়েকটি ম্যাচ দেরি করেও শুরু হয়েছিল।

টি-টোয়েন্টি সিরিজের বাকি দুটি ম্যাচ ১২ ও ১৪ ডিসেম্বর আয়োজিত হবে। বৃষ্টি কি ফের একবার বাধা হয়ে দাঁড়াবে? এখন থেকেই আলোচনা তুঙ্গে। 

[আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে নামার আগে রোহিতকে কোন বার্তা দিলেন সুনীল গাভাসকর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement