shono
Advertisement

এশিয়াডে ভারতকে ফুটবল খেলার সুযোগ করে দিন, মোদিকে আরজি কোচ ইগর স্টিমাচের

র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে ভারতীয় দল টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি।
Posted: 03:59 PM Jul 17, 2023Updated: 03:59 PM Jul 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র সপ্তাহ দুয়েকের ব্যবধানে দু’টি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন সুনীল ছেত্রীরা। তবে কয়েনের উলটো পিঠের মতো আসন্ন এশিয়ান গেমসে (Asian Games 2023) নামার অনুমতি পাচ্ছে না ভারতীয় ফুটবল দল। ভারত যাতে এশিয়াডে অংশ নিতে পারে, তার জন্য এবার আসরে নামলেন খোদ ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ। খেলার অনুমতি চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) এবং কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে আরজি জানালেন তিনি।

Advertisement

টুইটারে দীর্ঘ পোস্ট করে মোদির উদ্দেশে স্টিমাচ (Igor Stimac) লিখেছেন, “এশিয়ান গেমসে ভারতীয় দল যে অংশ নিতে পারবে না, এবিষয়ে আপনি অবগত কি না জানি না। ২০১৭ সালে ভারত অনূর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপ আয়োজন করেছিল। নতুন প্রজন্মের খেলোয়াড় তুলে আনার জন্য প্রচুর খরচ করেছিল। আপনি সবসময় ফুটবলারদের বিশ্বকাপ খেলার স্বপ্নকে সমর্থন জানিয়েছেন। আমার বিশ্বাস যে আপনি এভাবেই আমাদের সমর্থন করে যাবেন। গত ৪ বছরে ভারতীয় দল কঠোর পরিশ্রম করেছে এবং বেশ কিছু ভাল ফলও পেয়েছে। তারা প্রমাণ করেছে যে সমর্থন থাকলে দল দুর্দান্ত পারফর্ম করতে পারে।” সম্প্রতি ফ্রান্সে মোদির বক্তৃতায় ফুটবল ও এমবাপের নাম উল্লেখ করেছিলেন মোদি। তারও প্রশংসা করেন স্টিমাচ।

[আরও পড়ুন: কুনোয় চিতা মৃত্যুর কারণ ‘রেডিও কলার’! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

এরপরই তাঁর আরজি, “আমি আপনাদের জানাতে চাই যে, ২০১৭-র অনূর্ধ্ব ১৭ দল অনূর্ধ্ব ২৩ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে দারুণ খেলেছিল। কিন্তু এই প্রতিভাবান দল এশিয়ান গেমসে খেলা থেকে বঞ্চিত হচ্ছে। কিন্তু ভবিষ্যতের কথা ভেবে এদের এশিয়াডে অংশ নেওয়া খুব জরুরি। ভারতীয় ফুটবল দলের কোচ হিসাবে আমার মনে হয় আপনাদের এই বিষয়টি জানা দরকার, যাতে আপনারা ভারতীয় দলকে এবিষয়ে সাহায্য করতে পারেন।”

উল্লেখ্য, সেপ্টেম্বরে চিনের হাংঝৌয়ে আয়োজিত হতে চলা এশিয়ান গেমসে ভারতের পুরুষ ও মহিলা কোনও দলই খেলতে নামতে পারবে না। কারণ, গত এক বছরের র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে ভারতীয় দল (Indian Football Team) টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। এশিয়ার প্রথম আটে থাকা দলই অংশ নিতে পারবে। ইতিমধ্যেই নিয়মের ব্যতিক্রম ঘটিয়ে টুর্নামেন্টে খেলার অনুমতি চেয়ে আয়োজকদের চিঠি দিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। এবার ভারতীয় দলকে নতুন করে স্বপ্ন দেখানো ক্রোট কোচ আবেদন জানালেন খোদ মোদির কাছে।

[আরও পড়ুন: অভিষেকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা, হাই কোর্টে বিকাশরঞ্জন-সহ একাধিক আইনজীবী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement