shono
Advertisement

এশিয়া কাপ ফাইনালে ওঠার পুরস্কার, ওয়ানডে ক্রমতালিকায় দুনম্বরে উঠে এল ভারত

এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ায় এক নম্বর স্থান হারাল পাকিস্তান।
Posted: 03:18 PM Sep 15, 2023Updated: 04:21 PM Sep 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ (Asia Cup 2023) ফাইনালের ছাড়পত্র জোগাড় করায় ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে উঠে এল ভারত (India Cricket Team)। শ্রীলঙ্কার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার পরে ক্রমতালিকায় নেমে গেল পাকিস্তান (Pakistan)। এক নম্বর থেকে বাবর আজমরা নেমে গেলেন তিনে।

Advertisement

আগামী মাসেই শুরু হচ্ছে বিশ্বকাপ। তার আগে এশিয়া কাপ শেষ বড় ধরনের টুর্নামেন্ট। মেগাইভেন্টের আগে অবশ্য অস্ট্রেলিয়ার সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারতীয় দল। ২২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ।

[আরও পড়ুন: EXCLUSIVE: এবার কলকাতায় আসছেন মেসি, মমতার স্পেন সফরেই বড় সিদ্ধান্ত]

এদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরপর ম্যাচ জেতার ফলে অস্ট্রেলিয়া উঠে এসেছে একনম্বর স্থানে। তবে দ্বিতীয় স্থান থেকে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে একনম্বরে উঠে আসতে পারে ভারত। কারণ অস্ট্রেলিয়া তৃতীয় ওয়ানডে হেরে গিয়েছে ১১১ রানে। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের এখনও ২টি ম্যাচ বাকি রয়েছে।

এদিকে রবিবার এশিয়া কাপের ফাইনাল। ভারতের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে দ্বীপরাষ্ট্র সাত নম্বরে। চতুর্থ স্থানে রয়েছে ইংল্যান্ড। পাঁচ ও ছয়ে যথাক্রমে নিউ জিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এবারের বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানরা রয়েছে ১০ নম্বরে। আট ও ন নম্বরে রয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান।

[আরও পড়ুন: Mamata Banerjee: এবার স্পেনে ‘খেলা হবে’, রিয়াল মাদ্রিদের বিশ্বখ্যাত স্টেডিয়াম পরিদর্শনে যেতে পারেন মমতা-সৌরভ]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement