shono
Advertisement

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে শেষ ওয়ানডে-তেও নেই রোহিত-কোহলি, ভারতীয় দলে একাধিক বদল

এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে তরুণদের ঘুরিয়ে-ফিরিয়ে দেখে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট।
Posted: 07:09 PM Aug 01, 2023Updated: 07:25 PM Aug 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক চলছে বিতর্কের মতো। তার মধ্যেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে বাদ দিয়েই সাজানো হল ভারতীয় দল। এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপের আগে তরুণদের ঘুরিয়ে-ফিরিয়ে দেখে নিতে দলে একাধিক বদল ঘটানো হয়েছে।

Advertisement

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল অধিনায়ক রোহিত এবং প্রাক্তন কোহলিকে। হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে সেই ম্যাচে একেবারে মুখ থুবড়ে পড়ে টিম ইন্ডিয়া। যে দল আসন্ন বিশ্বকাপে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি, সেই ওয়েস্ট ইন্ডিজের কাছেই ১৮১ রানে গুটিয়ে যান হার্দিকরা। ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরান ব্রেথওয়েটরা। প্রশ্ন ওঠে ভারতীয় ব্যাটিং এবং বোলিং লাইন আপ নিয়ে। বিশ্বকাপের আগে তরুণদের এহেন হাল দেখে চিন্তার ভাঁজ পড়ে যায় প্রাক্তনীদের কপালে। 

[আরও পড়ুন: বন্দুকবাজকে হারিয়ে বাঁচান পড়ুয়াদের, সেই DSP-কেই ‘পুতুল’ বলে ধমক NCW’র চেয়ারপার্সনের]

তবে সমালোচনার মধ্যেও নিজেদের লক্ষ্যে স্থির টিম ম্যানেজমেন্ট। আর সেই কারণেই হার-জিৎকে কার্যত গৌণ করেই রোহিত ও কোহলিকে ছাড়াই প্রথম একাদশ তৈরি করা হয়েছে। ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারতীয় দলের নেতৃত্বে হার্দিক। এদিন আবার উমরান মালিক এবং অক্ষর প্যাটেলকে বসিয়ে খেলানো হচ্ছে ঋতুরাজ গায়কোয়াড় এবং জয়দেব উনাদকাটকে।

দ্বিতীয় ওয়ানডে-তে বিরাট ও রোহিত না খেলায় ক্যারিবিয়ানদের কাছে পরাস্ত হয় ভারত। তারপরই ক্ষোভের মুখে পড়েন কোচ রাহুল দ্রাবিড়। কিন্তু তিনি সাফ জানিয়ে দিয়েছিলেন, এশিয়া কাপের আগে এই সিরিজই শেষ রিহার্সাল মঞ্চ। যাকে পুরোপুরি কাজে লাগাতে চাইছে টিম ম্যানেজমেন্ট। বেশ কয়েকজন প্রথম সারির ক্রিকেটার চোটের কবলে। তাই বাকিদের দেখে নেওয়া অত্যন্ত জরুরি। তাঁরা কেমন পারফর্ম করেন, তার উপরই নির্ভর করবে দল নির্বাচন। আর ঠিক সেই কারণেই এদিনও দুই অভিজ্ঞ তারকাকে বসিয়ে দলে একাধিক বদল ঘটিয়ে এদিন মাঠে নামে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: মোহনবাগানের সহকারী কোচ হিসাবে যোগ দিলেন জাতীয় দলের প্রাক্তন তারকা]  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement