shono
Advertisement

‘সহজ সুযোগ নষ্ট করে ম্যাচ কঠিন করে তুললাম আমরা’, আফগানদের বিরুদ্ধে ড্র করে হতাশ স্টিমাচ

মঙ্গলবার গুয়াহাটিতে আফগানদের বিরুদ্ধেই ভারতের হোম ম্যাচ।
Posted: 05:34 PM Mar 22, 2024Updated: 05:34 PM Mar 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বিশ্বকাপের যোগ্যতা পর্বে আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে ভারত। ম্যাচ জিততে না পারায় হতাশ জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)। গোল করার একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ভারতীয় ফুটবলাররা।
স্টিমাচের ধারণা, ম্যাচটা ভারতেরই জেতা উচিত ছিল। সাংবাদিক বৈঠকে স্টিমাচ বলেন, “ম্যাচটা আকর্ষণীয় হয়েছে ঠিকই। কিন্তু ম্যাচের ফলে আমি হতাশ। তিন-চারটে সুযোগ তৈরি করেছিলাম আমরা। কিন্তু সেগুলো থেকে গোল করতে পারলাম না। এটাই আমাদের সমস্যা, যা নিয়ে গত কয়েক বছর ধরে ভুগছি আমরা।”

Advertisement

[আরও পড়ুন : ইয়র্কারে শান দিচ্ছেন স্টার্ক, অজি তারকাকে কি সামলাতে পারবে সানরাইজার্স হায়দরাবাদ?]

ফিফার ক্রমতালিকায় ১১৭ নম্বরে ভারত। বিশ্বের ১৫৭ নম্বরে আফগানিস্তান। আফগানদের  বিরুদ্ধে দাপুটে ফুটবল খেলার চেষ্টা করলেও গোলের মুখ খুলতে পারেনি ভারতীয় দল। ম্যাচের শেষ দিকে সুযোগ তৈরি করেও হাতছাড়া করে ভারত। কর্নার থেকে হেডে গোল করার সুযোগ নষ্ট করেন শুভাশিস বোস।
নাওরেম মহেশ অতিরিক্ত বল ধরে রেখে সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি। সুযোগ নষ্ট করার খেসারত দিতে হয়েছে স্টিমাচের ভারতকে। 
এই ড্রয়ের ফলে এশীয় বাছাই পর্বের ‘এ’ গ্রুপে তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে দুনম্বরে ভারত। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে কাতার শীর্ষে। মঙ্গলবার গুয়াহাটিতে আফগানদের বিরুদ্ধেই ভারতের হোম ম্যাচ। সেই ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে টিকে থাকাটাই স্টিমাচের দলের লক্ষ্য হওয়া উচিত। স্টিমাচকে বলতে শোনা গিয়েছে, “যে সুযোগগুলো আমরা পেয়েছিলাম, তার সদ্ব্যবহার করতে পারলে জিততে পারতাম। কয়েকটা বিষয়ে আমাদের আরও উন্নতি করতে হবে।” 

[আরও পড়ুন : ঋতুরাজের হাতে নেতৃত্ব তুলে দিচ্ছেন ধোনি, কীভাবে জানল সিএসকে শিবির?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement