shono
Advertisement
Barcelona

লাগাতার ব্যর্থতা সত্ত্বেও প্রিয় ক্লাবেই জাভি, পরের মরশুমেও থাকছেন বার্সার হেডস্যর

গত জানুয়ারিতে মরশুম শেষে বার্সার দায়িত্ব ছাড়ার কথা জানান জাভি। সেই সিদ্ধান্ত বদলালেন তিনি।
Posted: 08:24 PM Apr 25, 2024Updated: 08:24 PM Apr 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মরশুম একেবারেই ভালো যায়নি বার্সেলোনার (Barcelona)। এর মধ্যে গত জানুয়ারিতে জাভি হার্নান্দেজ (Xavi) জানিয়েছিলেন মরশুম শেষেই বার্সার কোচিংয়ের দায়িত্ব ছাড়বেন। কিন্তু শেষ পর্যন্ত মত বদলালেন জাভি। ফলে আগামী মরশুমেও তাঁকেই দেখা যাবে লাল-নীল জার্সিধারীদের ডাগআউটে। বৃহস্পতিবার ক্লাব প্রেসিডেন্ট লাপোর্তার সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নেন কিংবদন্তি ফুটবলার।

Advertisement

জাভির কোচিংয়ে গত বছর লা লিগা (La Liga) চ্যাম্পিয়ন হয়েছিল বার্সা। কিন্তু এই মরশুমে শুধুই লাগাতার ব্যর্থতা সঙ্গী হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) কোয়ার্টার ফাইনালে পিএসজি-র কাছে পর্যদুস্ত হয়েছে কাতালুনিয়ার ক্লাব। লক্ষ্য বলতে একমাত্র পড়ে ছিল লা লিগার খেতাব। কিন্তু এল ক্লাসিকোয় হেরে খেতাবি লড়াই থেকেও অনেকটা পিছিয়ে পড়েছে লিও মেসির প্রাক্তন ক্লাব। তা সত্ত্বেও জাভিতেই ভরসা রাখছেন লাপোর্তা।

[আরও পড়ুন: টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড! কোনও রান না দিয়েই ৭ উইকেট অখ্যাত বোলারের]

কিন্তু কেন নিজের সিদ্ধান্ত বদলালেন তিনি? জাভি জানান, "আমি বার্সেলোনার ভক্ত। ক্লাব প্রেসিডেন্টের ও বোর্ড সদস্যদের উপর আমার পূর্ণ আস্থা রয়েছে। ফুটবলারদের থেকেও আমি সমর্থন পাচ্ছি। তাই আমার থেকে যাওয়াটাই ক্লাবের পক্ষে সবচেয়ে ভালো।" সেই সঙ্গে ক্লাব প্রেসিডেন্ট লাপোর্তাও বলেন, "মরশুমের মাঝে জাভি ক্লাব ছাড়ার ঘোষণা করেছিল। কিন্তু ও থাকছে। আমাদের ভবিষ্যৎ পরিকল্পনায় ওর উৎসাহ রয়েছে।"

২০২১ সালে পুরনো ক্লাবের দায়িত্ব নিয়েছিলেন জাভি। আর্থিক সংকট ও মেসি চলে যাওয়ার পর তখন ন্যু ক্যাম্পের দল রীতিমতো ধুঁকছিল। জাভির কোচিংয়ে সোনালী সময় ফিরে না এলেও একটি লা লিগা ও সুপার কোপা জিতেছে বার্সেলোনা।

[আরও পড়ুন: সবুরে মেওয়া ফলে! বিরাটের থেকে নতুন ব্যাট উপহার পেলেন রিঙ্কু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement