shono
Advertisement

চোট থাকলেও সাহালকে রেখেই দল গড়বেন ইগর স্টিমাচ

অস্ট্রেলিয়া, উজবেকিস্তান ও সিরিয়ার বিরুদ্ধে জিততে পারবে ভারতীয় ফুটবল দল?
Posted: 12:20 PM Dec 30, 2023Updated: 01:19 PM Dec 30, 2023

স্টাফ রিপোর্টার: চোট আছে। তবুও সাহাল আবদুল সামাদকে (Sahal Abdul Samad) রেখেই চূড়ান্ত দল গড়তে চলেছেন ভারতের ফুটবল দলের (Indian Football Team) হেড কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)। সাহাল আইএসএলের (ISL 10) প্রথম লেগের শেষের দিকে বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি। সাহালের চোট নিয়ে এতটাই উদ্বিগ্ন ছিলেন ইগর স্টিমাচ যে, তিনি ব্যক্তিগতভাবে তাঁর চোটের খোঁজও নিয়েছিলেন ঘনিষ্ঠমহলে। জানা গিয়েছে, সাহালের সঙ্গে কথা হয়েছে ইগর স্টিমাচের।

Advertisement

এএফসি এশিয়ান কাপে (AFC Asian Cup) ভারতের ম্যাচ এখনও সপ্তাহ দুয়েক বাকি রয়েছে। এর মধ্যে তাঁকে ফিট করার চেষ্টা করা হবে। এমনকি তাঁর ক্লাব মোহনবাগানের (Mohun Bagan) তরফে সাহালের চোটের বর্তমান পরিস্থিতি বিস্তারিতভাবে জানিয়ে দেওয়া হয়েছে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনকে (AIFF)। সেই রিপোর্টও দেখেন জাতীয় কোচ।

[আরও পড়ুন: ভয়ংকর দুর্ঘটনার বর্ষপূর্তি, ফিট হয়ে কবে ফিরবেন মাঠে? নতুন আপডেট দিলেন ঋষভ]

ফেডারেশনের তরফে চূড়ান্ত দল সরকারিভাবে ঘোষণা করা হবে শনিবার, ৩০ ডিসেম্বর। দল দোহার প্রস্তুতি শিবিরে উড়ে যাওয়ার আগের মুহূর্তে। শুক্রবারই দোহা পৌঁছে গিয়েছেন স্টিমাচ। চূড়ান্ত দলে যাঁরা সুযোগ পাবেন, তাঁদের অভিজ্ঞতা আর চারিত্রিক দৃঢ়তাকে প্রাধান্য দেবেন বলে জানিয়েছেন তিনি। প্রাথমিক বাছাই দলের পঞ্চাশ জনের সম্পর্কে বলতে গিয়ে স্টিমাচ বলেন, “সবাই ফুটবল দক্ষতার বিচারে প্রায় সমান। এশিয়ান কাপের জন্য ২৬ জনের দল বাছাইয়ের ক্ষেত্রে অভিজ্ঞতা ও শারীরিক দক্ষতার উপর জোর দেওয়া হবে। আর চূড়ান্ত এগারোর ক্ষেত্রে চারিত্রিক দৃঢ়তা দেখা হবে।”

দোহাতে এশিয়ান কাপের গ্রুপ পর্বের ম্যাচে সুনীল ছেত্রীরা (Sunil Chhetri) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম নামবেন ১৩ জানুয়ারি। তার আগে দোহাতেই ১২ দিনের প্রস্তুতি শিবির করবেন কোচ স্টিমাচ। যদিও জাতীয় কোচ চেয়েছিলেন চার সপ্তাহের শিবির। এই গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়া, উজবেকিস্তান ও সিরিয়া। সবাই ভারতের থেকে ফিফা ক্রমতালিকায় এগিয়ে।

[আরও পড়ুন: ফের আইএফএ বনাম মোহনবাগান, আদালতে যাওয়ার হুমকি সবুজ-মেরুনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement