shono
Advertisement

বছর শেষে বাংলাদেশ সফরে ভারতীয় দল, দুটি টেস্ট ও ৩টি ওয়ানডে খেলবেন রোহিতরা

সাত বছর পর ওপার বাংলায় যাচ্ছেন রোহিতরা।
Posted: 04:43 PM Oct 20, 2022Updated: 06:33 PM Oct 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৭ বছর পর বাংলাদেশ সফরে যাচ্ছে ভারতীয় দল (Team India)। টি-২০ বিশ্বকাপ শেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি ওয়ানডে এবং ৩টি টি-২০ খেলার কথা ভারতের। তারপরই বাংলাদেশে উড়ে যাবে টিম ইন্ডিয়া। শেষবার ২০১৫ সালে বাংলাদেশ গিয়েছিলেন রোহিতরা (Rohit Sharma)। অর্থাৎ ৭ বছর পর ওপার বাংলায় পা রাখবে মেন ইন ব্লু।

Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB) এবং বিসিসিআই (BCCI) পারস্পারিক আলোচনার পর এই সিরিজের সূচিও চূড়ান্ত করে ফেলেছে। সিরিজের তিনটি ওয়ানডেই হবে মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে। প্রথম ম্যাচ ডিসেম্বরের ৪ তারিখ। দ্বিতীয় ম্যাচ ৭ ডিসেম্বর। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ডিসেম্বরের ১০ তারিখ। তারপর ঢাকা থেকে চট্টগ্রাম যাবে দুই দল। সেখানে খেলা হবে সিরিজের প্রথম টেস্ট। ১৪ ডিসেম্বর শুরু হবে সেই ম্যাচ। টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ হওয়ার কথা ২২ ডিসেম্বর থেকে মিরপুরেই। ২৭ তারিখ দেশে ফিরবেন রোহিতরা। 

[আরও পড়ুন: ‘ভারত কারওর কথা শুনবে না’, পাকিস্তানের বিশ্বকাপ বয়কটের হুমকি নিয়ে পালটা কেন্দ্রের]

এই দুই টেস্টের সিরিজ আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। যা ভারতের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে উঠতে হলে এই দুটি ম্যাচই জিততে হবে রোহিতদের। এই মুহূর্তে ৫২.০৮ পার্সেন্টেজ পয়েন্ট নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ভারত রয়েছে চতুর্থ স্থানে। আর বাংলাদেশ রয়েছে সবার শেষে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্তা নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সাম্প্রতিক অতীতে দু’দেশের মধ্যে বেশ কয়েকটি উপভোগ্য ম্যাচ দেখা গিয়েছে। দু’দেশের ক্রীড়াপ্রেমীরাও নিশ্চয় এই সিরিজের জন্য অপেক্ষা করছেন।

[আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাক মহারণ ভেস্তে দিতে পারে বৃষ্টি! আশঙ্কা আবহাওয়া দপ্তরের]

প্রসঙ্গত, বাংলাদেশের বিরুদ্ধে এই সিরিজ নিশ্চিত হওয়ার অর্থ ভারতীয় দলের উপর চাপ আরও বাড়ল। এমনিতেই টানা ক্রিকেট খেলে আসছেন রোহিতরা। বিশ্বকাপের পরেও বিশ্রামের সুযোগ পাচ্ছে না টিম ইন্ডিয়া। বিশ্বকাপের পর প্রথমে খেলতে হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে, তারপর আবার বাংলাদেশের বিরুদ্ধে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement