shono
Advertisement

অস্ট্রেলিয়া সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল, প্রথম দুটো ওয়ানডের নেতৃত্বে রাহুল

প্রথম দুটো ওয়ানডে-তে বিশ্রামে বিরাট-রোহিত। সুযোগ পেলেন অশ্বিন।
Posted: 08:51 PM Sep 18, 2023Updated: 09:14 PM Sep 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সিরিজের জন্য দল ঘোষণা করা হল। ২২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম দুটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। প্রথম দুটো ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। তৃতীয় ওয়ানডেতে ফিরবেন বিরাট ও রোহিত দুজনেই। শেষ ওয়ানডেতে নেতৃত্বের আর্মব্যান্ড থাকবে রোহিতের হাতে। দলে ডাক পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। 

Advertisement

প্রথম দুটো ওয়ানডেতে অবশ্য নেই এশিয়া কাপে চোট পাওয়া অক্ষর প্যাটেল। তবে তৃতীয় ওয়ানডেতে দলে রাখা হয়েছে এই অলরাউন্ডারকে। তবে অক্ষরের চোটের দিকে নজর রাখা হবে। প্রথম দুটো ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পাণ্ডিয়াকেও। তৃতীয় ওয়ানডেতে দলে ফিরছেন পাণ্ডিয়া। প্রসিদ্ধ কৃষ্ণা প্রথম দুটি ওয়ানডেতে থাকলেও তৃতীয় ওয়ানডেতে নেই। 
উল্লেখ্য, সদ্য সমাপ্ত এশিয়া কাপের (Asia Cup 2023) সুপার ফোরে বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে ম্যাচে ব্যাট করার সময় বাঁ হাতের আঙুলে চোট পেয়েছিলেন অক্ষর প্যাটেল (Axar Patel)। ফলে প্রতিযোগিতার ফাইনালের আগেই দলের বাইরে চলে যান। 
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজ নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম (Wasim Akram)। অজিদের বিরুদ্ধে এই সিরিজের কি খুব দরকার ছিল? বিশ্বকাপের জন্য ভারতীয় দলের উচিত ছিল শক্তি সঞ্চয় করা, বলেছেন আক্রম। 

প্রথম দুটো ওয়ানডের জন্য ঘোষিত দল– লোকেশ রাহুল (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিষান, শার্দূল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা।

তৃতীয় ওয়ানডের দল– রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পাণ্ডিয়া (সহ অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্য কুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিষাণ, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল*, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement