shono
Advertisement

সুনীল-ছাংতের গোলে ইতিহাস, দ্বিতীয়বার ইন্টার কন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন ভারত

আরও বড় ব্যবধানে জিততে পারতেন সুনীলরা।
Posted: 09:28 PM Jun 18, 2023Updated: 09:33 PM Jun 18, 2023

ভারত: ২ (ছেত্রী, ছাংতে)
লেবানন: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এলেন, দেখলেন, জয় করলেন। আর সেই সঙ্গে চ্যাম্পিয়ন করলেন নিজের দলকে। সুনীল ছেত্রী ও ছাংতের গোলে দ্বিতীয়বার ইন্টার কন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন মেন ইন ব্লু।

Advertisement

২০১৮ সালে উদ্বোধনী বছরেই কেনিয়াকে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। তারপরের বার অবশ্য সুনীলদের স্থান ছিল চতুর্থ। চ্যাম্পিয়ন হয় উত্তর কোরিয়া। টুর্নামেন্টের তৃতীয় সংস্করণে কার্যত হাসতে হাসতেই ফের সেরার শিরোপা পেল ভারতীয় দল। বুঝিয়ে দিল, তারা অপ্রতিরোধ্য। গোটা টুর্নামেন্টে অপরাজেয় থেকে খেতাব জিতলেন সুনীলরা। এদিন শুরু থেকে আক্রমণে যাওয়ার স্ট্র্য়াটেজিই ছিল কোচ স্টিমাচের। যদিও প্রথমার্ধে প্রতিপক্ষের রক্ষণ ভেদ করতে ব্যর্থ হন সুনীলরা। খেলা জমে ওঠে দ্বিতীয়ার্থে।

[আরও পড়ুন: খেলা চলাকালীন মাঠে ঢুকে রোনাল্ডোর সঙ্গে ‘সিউ’ সেলিব্রেশন ভক্তর, ভিডিও দেখে মুগ্ধ নেটদুনিয়া]

ছাংতের মাপা ক্রস থেকে দুরন্ত শটে গোল করে দলকে এগিয়ে দেন অধিনায়ক সুনীল। দ্বিতীয় গোলের নেপথ্য নায়কও সেই ভারতীয় স্ট্রাইকারই। এবার গোলদাতা ছাংতে। ম্যাচের ইনজুরি টাইমে একটি নিশ্চিত হেড রুখে দেন লেবাননের গোলকিপার। দু’গোল হজমের পর আর ঘুরে দাঁড়িয়ে পারেনি লেবানন। এর আগে চারবারের সাক্ষাতে ৩বার ভারতকে হারিয়েছিল লেবানন। ১৯৭৭ সালে শেষবার লেবাননকে হারিয়েছিল নীল জার্সিধারীরা। চলতি টুর্নামেন্টের গ্রুপ পর্বেও অমীমাংসিত ভাবেই শেষ হয়েছিল খেলা। তবে ফাইনালে নিজেদের ক্যারিশ্মা দেখাল ভারত।

ফিফা ক্রমতালিকায় দুই দলের তফাত খুব বেশি নয়। ভারত যেখানে দাঁড়িয়ে ১০১-এ সেখানে লেবানন রয়েছে ৯৯তম স্থানে। এমন পরিস্থিতিতে আত্মবিশ্বাসের সঙ্গেই লড়াই করে ভারত। আসন্ন এএফসি এশিয়ান কাপের প্রস্তুতি হিসাবে এই টুর্নামেন্টকে পাখির চোখ করেছিলেন স্টিমাচ। যেখানে ছেলেরা তাঁর ভরসার মর্যাদা রেখেছেন।

[আরও পড়ুন: WB Panchayat Poll: ‘মুকুল-শুভেন্দুর মতো আমাকেও ভাঙানোর চেষ্টা করছে বিজেপি’, বিস্ফোরক অভিষেক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement