shono
Advertisement

নাইটদের ম্যাচ জিতিয়েও বিতর্কে শেষ ওভারের নায়ক, বড়সড় শাস্তি দিল বিসিসিআই

হর্ষিত রানার কাণ্ডে ক্ষুব্ধ সুনীল গাভাসকরের মতো প্রাক্তনরাও।
Posted: 11:24 AM Mar 24, 2024Updated: 11:24 AM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ ওভারে কার্যত অসাধ্য সাধন করেছেন তিনি। মাত্র ১২ রানের পুঁজি নিয়ে হেনরিখ ক্লাসান, শাহবাজ আহমেদদের মুখের গ্রাস কেড়ে নিয়েছেন। হারের মুখ থেকে দুরন্ত জয় ছিনিয়ে এনেছেন নাইটদের (KKR) জন্য। অথচ এত কাণ্ড ঘটানোর পরও কিনা শাস্তির মুখে পড়তে হল হর্ষিত রানাকে! কেকেআর পেসারের ম্যাচ ফি’র ৬০ শতাংশ কেটে নিল বিসিসিআই।

Advertisement

কেন কাটা হল হর্ষিতের (Harshit Rana) ম্যাচ ফি? না, শেষ ওভারের কৃতিত্বের জন্য কোনও শাস্তি পেতে হয়নি তরুণ পেসারকে। তিনি শাস্তি পেয়েছেন ম্যাচের শুরুর দিকে এক কাণ্ড ঘটানোয়। আসলে ম্যাচের শুরুর দিকেই অপরাধটা করে ফেলেছিলেন রানা। ম্যাচের ৬ নম্বর ওভারে মায়াঙ্ক আগরওয়ালকে আউট করার পর হঠাৎ মেজাজ হারিয়ে ফেলেন তিনি। মায়াঙ্কের দিকে ফ্লাইং কিস ছুঁড়ে তাঁকে ইশারায় প্যাভিলিয়নে ফিরে যেতে বলেন রানা।

[আরও পড়ুন: জোটে জট! কোচবিহারে বামেদের ঘোষিত আসনে প্রার্থী দিল কংগ্রেস]

রানার এই কাণ্ড মোটেই ভালো চোখে দেখেনি বিসিসিআই (BCCI)। বোর্ডের তরফে জানানো হয়েছে তরুণ নাইট পেসার একই সঙ্গে দুটি লেভেল ওয়ান অপরাধ করেছেন। প্রথম অপরাধের জন্য ম্যাচ ফি’র ১০ শতাংশ এবং দ্বিতীয় অপরাধের জন্য ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা যেহেতু লেভেল ওয়ান অপরাধ, তাই এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। আত্মপক্ষ সমর্থনেরও সুযোগ পাবেন না রানা।

[আরও পড়ুন: দোলযাত্রার দিন বাতিল প্রায় ৩০০ লোকাল ট্রেন, যাত্রীদের চূড়ান্ত ভোগান্তির আশঙ্কা]

বস্তুত রানা যেভাবে মায়াঙ্কের (Mayank Agarwal) দিকে অঙ্গভঙ্গি করেছেন, সেটা পছন্দ করেননি প্রাক্তনরাও। খোদ কিংবদন্তি সুনীল গাভাসকর বলে দিচ্ছেন,”ওঁর এটা করা উচিত হয়নি। মায়াঙ্ক ওকে এমন কিছু বলেনি বা করেনি যে এভাবে প্রতিক্রিয়া দিতে হবে। এসব না করেও ক্রিকেট খেলা যায়।” সোশাল মিডিয়াতেও ওই কাণ্ডের জন্য কথা শুনতে হয়েছে রানাকে। তবে দিনের শেষে যেভাবে তিনি নাইটদের ম্যাচ জেতালেন, তাতে এই ৬০ শতাংশ ম্যাচ ফি কেটে যাওয়াটা খুব একটা দুঃখ হয়তো দেবে না তাঁকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement