shono
Advertisement

ভারতীয় দল কি চোকার্স? টেস্ট বিশ্বকাপে হারের পর উঠছে প্রশ্ন, জবাব দিলেন খোদ শাস্ত্রী

কী বললেন ভারতের প্রাক্তন হেডস্যর?
Posted: 09:02 PM Jun 26, 2023Updated: 09:02 PM Jun 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেও ট্রফি আসেনি ঘরে। একবার-দু’ বার নয়, একাধিকবার জয়ের স্বপ্ন দেখিয়েও চ্যাম্পিয়ন হতে পারেনি ভারতীয় দল। তবে কি এই ভারতীয় দল চোকার্স? ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) অবশ্য এই চোকার্স বদনামে বিশ্বাসী নন।

Advertisement

তাঁর যুক্তি খুব স্পষ্ট। শাস্ত্রী বলছেন, ”ভারতীয় দল চোকার্স, এটা আমি মানি না। আমার মতে, যে দুটো দল (ভারত ও অস্ট্রেলিয়া) খেলেছে তাদের তিন ফরম্যাটের বিশ্বকাপ জেতারই ক্ষমতা রয়েছে। আমরা সেমিফাইনালে পৌঁছেছি, ফাইনালে উঠেছি। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারিনি। কারণ বড় কোনও টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে গেলে সমষ্টিগত ভাবে একটা দল হয়ে উঠতে হয়। সমষ্টিগত প্রচেষ্টার দরকার পড়ে। একজন ব্যক্তিবিশেষ বা একজন অধিনায়ককে দোষারোপ করা উচিত নয়।”

[আরও পড়ুন: চর্চায় ফের উঠে এলেন দুই মহাতারকা, রোনাল্ডোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে কী বলছেন মেসি?]

বড় টুর্নামেন্টের ফাইনালে রানের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করছেন শাস্ত্রী। তিনি বলছেন, ”বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রান করার দরকার আছে। স্কোরবোর্ডে রান তুললে তবেই বোলারদের হাতে পুঁজি থাকে আর ট্রফি জেতার মতো পরিস্থিতি তৈরি হয়। রান বেশি না করলে জেতার কথা ভাবা উচিত নয়।”

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হার মানে ভারত। সামনে দুটো বড় টুর্নামেন্ট রয়েছে টিম ইন্ডিয়ার। এশিয়া কাপ ও বিশ্বকাপ। ঘরের মাঠে হতে চলা বিশ্বকাপের দিকে তাকিয়ে টিম ইন্ডিয়া। জিতলে অতীত ব্যর্থতা ভুলে যাবে সবাই।

[আরও পড়ুন: কাউন্টিতে দাপট দুই ভারতীয়র, অর্শদীপ নিলেন দুই উইকেট, প্রথম বলেই আঘাত হানেন সাইনি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement