shono
Advertisement

ঘরের মাঠে এফসি গোয়ার কাছে আত্মসমর্পণ! আইএসএলে দুঃসময় মোহনবাগানের

এই হার সবুজ-মেরুন শিবিরে বহু প্রশ্ন তুলে দিয়ে যাচ্ছে।
Posted: 09:59 PM Dec 23, 2023Updated: 10:10 PM Dec 23, 2023

মোহনবাগান: ১ (পেত্রাতস)
এফসি গোয়া: ৪ (সাদৌ ২, ভিক্টর, মার্টিনেজ)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে, চিরদিন কাহারও সমান নাহি যায়…! নাহলে যে মোহনবাগানকে মরশুমের শুরুতে অপ্রতিরোধ্য মনে হচ্ছিল, সেই মোহনবাগান কেন মরশুমের মাঝপথেই এভাবে খোঁড়াতে শুরু করবে! আগের ম্যাচেই মুম্বই সিটি এফসির কাছে হারতে হয়েছিল। সেটা ছিল অ্যাওয়ে ম্যাচ। তাছাড়া সেদিন রেফারিং নিয়েও প্রশ্ন ছিল। কিন্তু শনিবার ঘরের মাঠে যেভাবে এফসি গোয়ার কাছে আত্মসমর্পণ করল সবুজ-মেরুন শিবির, সেটা বাগান সমর্থকদের পক্ষে মেনে নেওয়া বেশ কঠিনই হবে।

এদিন খেলার শুরুটা খারাপ হয়নি মোহনবাগানের (Mohun Bagan)। কিন্তু খেলার তালটা কেটে যায় ম্যাচের দশ মিনিটে। রেফারির বিতর্কিত সিদ্ধান্তে পেনাল্টি পেয়ে যায় গোয়া (FC Goa)। মনবীরের যে হ্যান্ডবলের জন্য পেনাল্টি দেওয়া হল, সেটা নিয়ে বিতর্কের বহু অবকাশ থাকতে পারে। কিন্তু সেই পেনাল্টি থেকে যে নিখুঁত ভঙ্গিমায় গোল করে গেলেন নোয়া সাদৌ, তা নিয়ে কোনও সংশয়ের অবকাশ নেই। ওই পেনাল্টি গোল থেকেই খেলার গতি ঘুরে গেল। এক গোলে পিছিয়ে পড়া মোহনবাগান আক্রমণ করতে গিয়ে প্রথমার্ধের শেষদিকে আরও দুটি গোল হজম করল।

[আরও পড়ুন: ‘কাল আমার বিয়ে চলে আয়!’ এক কাপড়েই মাহি ভাইয়ের বিয়ে খেয়েছিলেন রায়না!]

প্রথমটি অনবদ্য ভঙ্গিমায় করলেন ভিক্টর। আর দ্বিতীয়টি প্রথমার্ধের একেবারে শেষদিকে করলেন সেই নোয়া সাদৌ। অবশ্য তিন গোল হজম করার পর পালটা আঘাত হেনেছিলেন পেত্রাতোস। প্রথমার্ধের একেবারে শেষে ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোল করে সবুজ-মেরুনকে ম্যাচে ফিরিয়েছিলেন তিনি। কিন্তু দ্বিতীয়ার্ধে কামব্যাক করার জন্য যে লড়াই দরকার ছিল সেটা আর এল না। চোট আঘাত এবং কার্ড সমস্যায় জর্জরিত সবুজ-মেরুন শিবির গোলের সুযোগই তৈরি করতে পারল না সেভাবে। উলটে ম্যাচের শেষ দিকে আরও একটি পেনাল্টি দিয়ে বসলেন অনিরুদ্ধ থাপা। সেখান থেকেও নিখুঁত গোল করে খেলার ফল ৪-১ করে দিলেন গোয়ার মার্টিনেজ।

[আরও পড়ুন: হরমনের জোড়া উইকেটে ধরাশায়ী অস্ট্রেলিয়া, ফের টেস্ট জয়ের স্বপ্ন দেখছে ভারত]

এই হার সবুজ-মেরুন শিবিরে বহু প্রশ্ন তুলে দিয়ে যাচ্ছে। সদ্যই এএফসি কাপ থেকে ছিটকে গিয়েছে মোহনবাগান। আইএসএলে (ISL) শুরুটা ভালো হলেও গত ৩ ম্যাচের একটিতেও জয় নেই। স্বাভাবিকভাবেই কোচ জুয়ান ফেরান্দোর ভূমিকা নিয়ে এবার প্রশ্ন ওঠা শুরু করবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement