shono
Advertisement

আইএসএলে হারের হ্যাটট্রিক মোহনবাগানের, প্রশ্নের মুখে কোচ ফেরান্দোর ভবিষ্যৎ

কেরলের বিরুদ্ধে ১-০ গোলে হারল সবুজ মেরুন শিবির।
Posted: 09:56 PM Dec 27, 2023Updated: 10:14 PM Dec 27, 2023

কেরালা: ১ (দিমিত্রস)
মোহনবাগান: ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে (ISL) দুঃসময় কিছুতেই কাটছে না মোহনবাগানের। মুম্বই সিটি এফসি, এফসি গোয়ার (FC Goa) পর এবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধেও হারল সবুজ-মেরুন। বুধবার ঘরের মাঠে ইয়োলো আর্মির কাছে ১-০ গোলে পরাস্ত হতে হলে ফেরান্দো ব্রিগেডকে। এই নিয়ে পরপর তিন ম্যাচ হারল সবুজ-মেরুন শিবির। আইএসএলের ইতিহাসে প্রথমবার কেরালার কাছে হার। স্বাভাবিকভাবেই কোচ ফেরান্দোর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠছে।

এমনিতে দলে চোট আঘাতের সমস্যা প্রচুর। সেটা অস্বীকার করার জায়গা নেই। কিন্তু তা সত্ত্বেও যেভাবে সবুজ-মেরুনকে রক্ষণে নড়বড়ে এবং আক্রমণে ধারহীন দেখাচ্ছে, সেটা কোনওভাবেই প্রত্যাশিত নয়। এদিন ম্যাচের প্রথমার্ধে একেবারেই প্রভাবহীন ছিল সবুজ-মেরুনের আক্রমণভাগ। আর রক্ষণভাগ নড়বড়ে। ম্যাচের ৯ মিনিটে দিমিত্রস কার্যত বাগান রক্ষণ নিয়ে ছেলেখেলা করে সবুজ-মেরুনের জালে বল জড়িয়ে দিলেন। অসহায়ভাবে সেটা দেখতে হল বিশাল কাইথকে। গোল হজম করার পর মোহনবাগান আক্রমণের চেষ্টা করলেও সেই আক্রমণ দানা বাঁধছিল না।

[আরও পড়ুন: পদ্ম সম্মান ফিরিয়ে প্রতিবাদের মাঝেই কুস্তিগিরদের সঙ্গে সাক্ষাৎ রাহুলের, কী কথা হল?]

দ্বিতীয়ার্ধেও পরিস্থিতি একই ছিল। মোহনবাগান (Mohun Bagan) চেষ্টা করে গিয়েছে আক্রমণ করার কিন্তু কাজে আসেনি। বলা ভালো সেভাবে সুযোগ তৈরি হয়নি। গোটা ম্যাচে মাত্র একটি শট টার্গেটে রেখেছিলেন সবুজ-মেরুন ফরওয়ার্ডরা। স্বাভাবিকভাবেই আক্রমণভাগ নিয়ে প্রশ্ন উঠছে। প্রশ্ন অবশ্য রক্ষণ নিয়েও উঠছে। আগের দু ম্যাচেই প্রচুর গোল খেয়েছেন শুভাশিস বোসরা। এদিনও বিশাল কাইথ না থাকলে গোটা তিনেক গোল হজম করে মাঠ ছাড়তে হত মোহনবাগানকে।

[আরও পড়ুন:  কুস্তি ফেডারেশন সাসপেন্ড হওয়ার পরই বড় পদক্ষেপ, বরফ গলবে?]

লিগের অন্যতম সেরা দল নিয়েও পরপর তিন ম্যাচে হার। এর আগে এএফসি কাপ (AFC Cup) থেকেও ছিটকে গিয়েছে মোহনবাগান। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কোচ জুয়ান ফেরান্দোর ভবিষ্যৎ নিয়ে। ইতিমধ্যেই পারফরম্যান্স নিয়ে তাঁকে সতর্ক করেছে দল। কেরালা ম্যাচ হারার পর টিম ম্যানেজমেন্ট কী সিদ্ধান্ত নেয় সেটাই দেখার। ফেরান্দো অবশ্য এদিনও দলের হারের জন্য চোট সমস্যাকে দায়ী করেছেন। তাঁর বক্তব্য, এখনও দলের ৭ সদস্য চোট পেয়ে মাঠের বাইরে। তাঁরা ফিরলে অন্যরকম দেখাবে সবুজ-মেরুন শিবিরকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement