shono
Advertisement

আইএসএলে দুঃসময় অব্যাহত, মুম্বইয়ের কাছেও হারল ভাঙাচোরা ইস্টবেঙ্গল

দ্রুত সুদিন না ফেরাতে পারলে লাল-হলুদের প্লে-অফে খেলার স্বপ্ন অধরাই থেকে যাবে।
Posted: 09:29 PM Feb 13, 2024Updated: 09:39 PM Feb 13, 2024

ইস্টবেঙ্গল: ০
মুম্বই সিটি এফসি: ১ (ইকের)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডুরান্ডের ফাইনালিস্ট, সুপার কাপের চ্যাম্পিয়ন। আইএসএল (ISL) বাদে বাকি টুর্নামেন্টগুলিতে মোটের উপর ইস্টবেঙ্গলের (East Bengal) পারফরম্যান্স চমকপ্রদ। আইএসএলে এলেই যেন হাঁটু কাঁপছে লাল-হলুদ ফুটবলারদের। কোচ কার্লেস কুয়াদ্রাতের পেপটকেও বদলাচ্ছে না দলের হাল। যেটা দেখা গেল মঙ্গলবারও। এদিন ঘরের মাঠে কার্যত একপেশে ম্যাচে মুম্বই সিটি এফসির কাছে হারল ইস্টবেঙ্গল।

Advertisement

স্কোরলাইন বলছে ম্যাচের ফল ১-০। কিন্তু এই স্কোরলাইন সম্ভবত দুই দলের পারফরম্যান্সের সঠিক মূল্যায়ন নয়। মঙ্গলবারের যুবভারতীতে ইস্টবেঙ্গল সেভাবে পাত্তাই পেল না। মাঝে মাঝে দু-একটি প্রতি আক্রমণ ছাড়া ম্যাচে সেভাবে প্রভাবই ফেলতে পারেনি লাল-হলুদ। কার্যত গোটা ম্যাচেই খেলা হয়েছে একপেশে। আক্রমণ করে গিয়েছে মুম্বই সিটি এফসি আর রক্ষণ সামলেছে ইস্টবেঙ্গল।

[আরও পড়ুন: সন্দেশখালি নিয়ে প্রথমবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী, কী বললেন?]

তবে দিনের শেষে ইস্টবেঙ্গলের রক্ষণকে কৃতিত্ব দিতে হয়, তাঁরা মাত্র একটি গোল হজম করেছে। যে গোলটি আবার ২৪ মিনিটেই পেয়ে গিয়েছিলেন ইকের। বাঁ প্রান্ত থেকে ভাসানো বল লাল-হলুদ রক্ষণের সমন্বয়ের অভাবে কার্যত ফাঁকা গোলের সামনে পেয়ে যান মুম্বইয়ের (Mumbai City FC) এই স্ট্রাইকার। সেটি জালে জড়াতে ভুল করেননি তিনি। তবে ওই একটি বারই, এর পর মুহুর্মুহু আক্রমণ করেও আর গোলমুখ খুলতে পারেনি মুম্বই। ম্যাচের দুই অর্ধেই একের পর এক সুযোগ পেয়েছে তারা। ফাইনাল থার্ডে গিয়ে আর সেই সুযোগ কাজে লাগানো যায়নি। বিশেষ করে দ্বিতীয়ার্ধের শেষদিকে লাল-হলুদ গোলরক্ষক প্রভসুখন গিল কার্যত অভেদ্য দেওয়ালের মতো দাঁড়িয়ে ছিলেন। যা ভেদ করতে পারেনি মুম্বই।

[আরও পড়ুন: ১০০ দিনের বকেয়ার দাবি, সন্দেশখালির পথে আটকে পড়ল রাজ্যপালের কনভয়]

আসলে কার্লেস কুয়াদ্রাতের ইস্টবেঙ্গলকে এদিন বড্ড বেশি রক্ষণাত্মক দেখিয়েছে। লাল-হলুদ জনতার প্রিয় ‘প্রফেসর’ হয়তো একটু বেশিই সমীহ করে ফেলেছিলেন মুম্বইকে। সেটার অবশ্য কারণও ছিল, দলের একাধিক তারকার চোট। কার্ড সমস্যায় ক্লেটনের না থাকা, এসবই হয়তো রক্ষণাত্মক ফুটবলের কারণ। কিন্তু দিনের শেষে তাতে লাভের লাভ হল না। পর পর দুই ম্যাচ হারতে হল ইস্টবেঙ্গলকে। আইএসএলে নিজেদের শেষ ৬ ম্যাচে জয়ের মুখ দেখেনি লাল-হলুদ শিবির। দ্রুত সুদিন না ফেরাতে পারলে শতাব্দীপ্রাচীন ক্লাবের প্লে-অফে খেলার স্বপ্ন অধরাই থেকে যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement