shono
Advertisement

সোম-সন্ধ্যায় স্বস্তি, চেন্নাইয়িনকে হারিয়ে সুপার সিক্সের লড়াইয়ে ঢুকে পড়ল ইস্টবেঙ্গল

ফের লাল-হলুদের ত্রাতা নন্দকুমার।
Posted: 09:34 PM Feb 26, 2024Updated: 10:06 PM Feb 26, 2024

ইস্টবেঙ্গল: ১ (নন্দকুমার)
চেন্নাইয়িন এফসি: ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইএসএলের সুপার সিক্সে কি আদৌ পৌঁছবে ইস্টবেঙ্গল (East Bengal FC)? চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে দল মাঠে নামার আছে লাল-হলুদ সমর্থকদের চর্চার বিষয় ছিল এটিই। তবে সোম-সন্ধ্যায় তাঁদের অনেকখানি স্বস্তি দিলেন নন্দকুমার। ‘ডার্বির নায়কে’র একমাত্র গোলেই সুপার সিক্সের লড়াইয়ে ঢুকে পড়ল কার্লেস কুয়াদ্রাতের দল। আর তাতেই নতুন করে জমে গেল আইএসএল।

‘এই ক্লাব মরে না যাওয়া পর্যন্ত লড়াই করা বন্ধ করে না।’ চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে এভাবেই হুঙ্কার দিয়েছিলেন কুয়াদ্রাত। প্রতিপক্ষ কতটা শক্তিশালী, কে কতখানি এগিয়ে, সেসব চিন্তা না করে নিজের ছেলেদের উপরই ভরসা রেখেছিলেন তিনি। কোচের মর্যাদার মান রেখেছেন ছেলেরা। মূল্যবান তিন পয়েন্টের পাশাপাশি গোল হজম না করাটাও স্বস্তি দিচ্ছে স্প্যানিশ কোচকে। 

[আরও পড়ুন: তারুণ্যের জয়, রোহিতের টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন বিরাট?]

এদিন যুবভারতীতে প্রথম ১৫ মিনিট লড়াকু ভঙ্গিতে খেললেও চেন্নাইয়ের পালটা আক্রমণে খানিকটা ব্যাকফুটেই চলে গিয়েছিলেন ক্লেটনরা। তবে একাধিক সুযোগ পেলেও গোলমুখ খুলতে পারেননি জর্ডনরা। সফরকারী দলের লাগাতার হানাতেও লাল-হলুদের রক্ষণকে ভাঙা যায়নি। আর এই বিষয়টাই খেলার শেষ মুহূর্ত পর্যন্ত বজায় রাখতে পেরেছেন ক্লেটনরা। লড়াইয়ের নিরিখে প্রথমার্ধে ইস্টবেঙ্গল খানিকটা পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ান। ৬৫ মিনিটে বাঁ-দিক থেকে নন্দকুমারের দুরন্ত শট ইয়ুমনামের পায়ের ডিফ্লেকশনে জড়িয়ে যায় জালে। এর পর আত্মবিশ্বাসের সঙ্গে ব্যবধান বাড়ানোর চেষ্টাও করেন ক্লেটনরা। তবে চেন্নাইয়ের রক্ষণ ভাঙতে পারেননি। শেষ মুহূর্তে আবার হলুদ কার্ড দেখায় পরের ম্যাচ খেলতে পারবেন না সেন্টার-ব্যাক হিজাজি।

এই ম্যাচ জিতে লিগ টেবিলের আট নম্বরে উঠে এল ইস্টবেঙ্গল। ১৬ ম্যাচের তাদের পয়েন্ট ১৮। সমসংখ্যক ম্যাচ খেলে ১৯ পয়েন্ট নিয়ে সাতে নর্থইস্ট। আর ১৭টি ম্যাচে ২০ পয়েন্ট পাওয়ায় আপাতত ৬ নম্বরে জামশেদপুর এফসি। তাই চেন্নাইকে হারানোয় সুপার সিক্সে যাওয়ার রাস্তা খুলে রাখলেন কুয়াদ্রাতের ছেলেরা।

[আরও পড়ুন: অনুরাগকে পালটা দিয়েও ব্রাত্যর আক্ষেপ, ‘মারাঠি-মালায়লম থেকে পিছিয়ে বাংলা ছবি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement