shono
Advertisement

Mohun Bagan: মোহনবাগানে অমর একাদশের মূর্তি, উন্মোচনে সৌরভ

অভিনব উদ্যোগ নিল মোহনবাগান।
Posted: 05:14 PM Dec 16, 2023Updated: 09:41 PM Dec 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। আগামী ২১ ডিসেম্বর মোহনবাগান (Mohun Bagan) তাঁবুতে বসবে ‘অমর একাদশ’-এর (Immortal XI) ৬ ফুটের মূর্তি। এখন ক্লাব লনে ১৯১১-র আইএফএ শিল্ড জয়ী দলের ব্যবহৃত বেঞ্চ রয়েছে। সেই বেঞ্চ ব্যবহার করেই কিংবদন্তি ১১ ফুটবলারের ৬ ফুটের মূর্তি স্থাপন করা হবে। ভারতের (Team India) প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআইয়ের (BCCI) প্রাক্তন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) অমর একাদশের মূর্তির উদ্বোধন করবেন। সঙ্গে থাকবেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas)। এই অনুষ্ঠানে ‘অমর একাদশ’-এর পরিবারের সদস্যরাও উপস্থিত থাকবেন।

Advertisement

নরেন্দ্রপুর স্টেশনের কাছে প্রিয়াঙ্কন স্টুডিওতে চলছে মূর্তি তৈরির কাজ। শিল্পী প্রিয়ব্রত হালদার অমর একাদশের মূর্তি তৈরি করছেন। গভঃ আর্ট কলেজ থেকে বছর কুড়ি আগে পাশ করেছিলেন এই শিল্পী। ভারতের প্রথম ক্লাব হিসেবে ১৯১১ সালে এই ২৯ জুলাই ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্ট দলকে ১-২ গোলে হারিয়ে প্রথমবার আইএফএ শিল্ড জিতেছিল ইতিহাস মোহনবাগান। সেই ১১ জন নায়কদের এবার মূর্তি বসতে চলেছে ক্লাবের প্রাঙ্গনে। শিলিগুড়ির পরে এবার দুর্গাপুরেও মোহনবাগানের নামাঙ্কিত রাস্তা হতে চলেছে।

[আরও পড়ুন: অ্যাওয়ে ম্যাচে পিছিয়ে থেকেও দাপট, আইএসএলে নর্থ-ইস্টকে উড়িয়ে জিতল মোহনবাগান]

সৌরভ গঙ্গোপাধ্যায় ও অরূপ বিশ্বাস ছাড়া সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রাক্তন প্রধান বিচারপতি শ্যামল সেন। এছাড়াও অনুষ্ঠানে সুব্রত ভট্টাচার্য, শ্যাম থাপা, প্রদীপ চৌধুরী, গৌতম সরকার, প্রসূন বন্দ্যোপাধ্যায়ের মতো একাধিক প্রাক্তন ফুটবলাদের আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, গায়িকা লোপামুদ্রা মিত্র এবং সাহিত্যিক দেবারতি মুখোপাধ্যায়ও উপস্থিত থাকবেন।

[আরও পড়ুন: যুব ডার্বিতে দাপট ইস্টবেঙ্গলের, ঘরের মাঠে চার গোল খেল মোহনবাগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement