shono
Advertisement

‘ফাইনালে কোথায় যে ভুল হয়ে গেল’, হারের ক্ষতে এখনও প্রলেপ পড়েনি শামির

বিশ্বকাপে আগুনে বোলিং করেন শামি।
Posted: 03:07 PM Dec 28, 2023Updated: 03:07 PM Dec 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ ফাইনালের হারের ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেননি মহম্মদ শামি (Mohammed Shami)। হিসেবে কোথায় ভুল হয়ে গেল, তা বুঝে উঠতে পারছেন না তিনি। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়ে শামিকে বলতে শোনা গিয়েছে, টিম ইন্ডিয়া শুরু থেকে শেষ পর্যন্ত একই গতি ধরে রাখার চেষ্টা করেছিল। কিন্তু ফাইনালে এসে তাল কেটে যায়।
তবে ফাইনালে কোথায় ভুল হল, ভারত ফাইনালে নিজেদের নামের প্রতি কেন সুবিচার করতে পারল না, সেই ব্যাখ্যা অবশ্য করেননি শামি। তিনি বলেছেন, ”গোটা দেশ শোকস্তব্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত একই গতি ধরে রাখার একশো শতাংশ চেষ্টা করেছিলাম এবং ফাইনালও জিততে চেষ্টা করেছিলাম। কিন্তু কোথায় ভুল হয়ে গেল তা বুঝতে পারলাম না।”

Advertisement

[আরও পড়ুন: দুবাইয়ে গ্রেপ্তার মহাদেব কাণ্ডের ‘মাস্টারমাইন্ড’, ফেরানো হবে ভারতে]

চোট নিয়ে বিশ্বকাপে বল করেছিলেন শামি। মেগা টুর্নামেন্টের পরে বেরিয়ে আসছে নানা তথ্য। বল করার সময়ে গোড়ালিতে চোট ছিল। ল্যান্ড করার সময়ে চোট অনুভব করতেন। সেই চোট উপেক্ষা করে বিশ্বকাপে নিজের সেরাটা দেন শামি। দক্ষিণ আফ্রিকায় এখন টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত ভারতীয় দল। শামি দলে থাকলেও, চোট না সারায় দলের সঙ্গে যেতে পারেননি দক্ষিণ আফ্রিকায়।
বিশ্বকাপ ফাইনালে হারের অব্যবহিত পরে ভারতের ড্রেসিং রুমে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ক্রিকেটারদের সঙ্গে আলাদা করে কথা বলেন। শামিকে বুকে টেনে নেন প্রধানমন্ত্রী। শামি বলেছেন, ”হারের পরে আমরা ভগ্নহৃদয়ে বসেছিলাম। দুমাসের কঠোর অনুশীলন এবং পরিশ্রম এক ম্যাচেই শেষ হয়ে গেল। কিন্তু প্রধানমন্ত্রী সাজঘরে আসতেই পরিস্থিতি বদলে যায়। আমরা জানতামও না যে প্রধানমন্ত্রী ড্রেসিং রুমে আসবেন।”

 

[আরও পড়ুন: কীসের অভাবে পরপর হার মোহনবাগানের? দেখিয়ে দিলেন প্রবীর দাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement