shono
Advertisement

মোহনবাগান-মহামেডান ডার্বি কি হচ্ছে? শর্ত চাপাল সাদা-কালো শিবির

বল এখন আইএফএ-র কোর্টে।
Posted: 12:47 PM Sep 13, 2023Updated: 12:57 PM Sep 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কল্যাণীতে বৃহস্পতিবার কি মোহনবাগান-মহামেডান (Mohun Bagan vs Mohammedan Sporting) ডার্বি হচ্ছে?
মঙ্গলবার সন্ধেয় মহামেডানের তরফ থেকে আইএফএতে আসা একটি ই-মেলের পর পরিস্থিতি কিছুটা অন্যরকম হয়ে যায়। যার প্রেক্ষিপ্তে এমন প্রশ্ন উঠে গেল। বুধবার সন্ধে ৭টার মধ্যে মহামেডান রাজ্য ফুটবল সংস্থার কাছে সুপার সিক্সে তাঁদের পাঁচটি ম্যাচের সূচি জানতে চাইল। এই সময়ের মধ্যে সূচি না পেলে তাঁরা বৃহস্পতিবার ডার্বি-সহ এমরশুমে কলকাতা লিগে আর খেলবে না বলে জানিয়েছেন মহামেডান কর্তা কামরুদ্দিন আহমেদ।

Advertisement

মহামেডান কর্তা কামরুদ্দিন আমেদ জানান, “ আমরা আইএফএ-র কাছে কাল সন্ধ্যা ৭টার মধ্যে সুপার সিক্সের আমাদের পাঁচটি ম্যাচের সূচি জানতে চেয়েছি। যদি আইএফএ সূচি না দিতে পারে তাহলে আমরা শুধু ডার্বি নয়, কলকাতা লিগেও খেলছি না। আমাদের কাছে আইলিগ অনেক গুরুত্বপূর্ণ। সে জন্য দিল্লিতে শিবির করতে যাচ্ছি। ফুটবলারদের টিকিট কাটা হয়ে গিয়েছে। কলকাতা লিগের বাকি সূচি না পেলে আমরা আইলিগের পরিকল্পনা করতে পারছি না।” 

[আরও পড়ুন: ফেডারেশনের শোকজের উত্তর দিলেন স্টিমাচ, এশিয়াডে ফুটবলার পাওয়া নিয়ে চিন্তায় কোচ]

এদিন বিকালে আইএফএ সচিব অনির্বাণ দত্তের সঙ্গে ফোনে দীর্ঘক্ষণ কথা বলেন মহামেডান কর্তা কামরুদ্দিন। সেখানে তিনি আইএফএ সচিবকে বলেন অন্য বড় দল রিজার্ভ দল নিয়ে খেললেও এবার তারা রিজার্ভ দল নিয়ে খেলেন নি। সিনিয়র দল নিয়েই খেলেছেন। এবার গুরুত্ব বুঝে তাঁরা আই লিগে ফোকাস করতে চান। আইলিগ নিয়ে পরিকল্পনা করতে উদ্যোগী হয়েছেন সাদা-কালো কর্তারা।

এই প্রসঙ্গে আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, “আমার সঙ্গে মহামেডান কর্তা কামরুদ্দিন আহমেদের কথা হয়েছে। ওঁরা আই লিগের পরিকল্পনার জন্য ঘরোয়া লিগে ওঁদের ম্যাচের সূচি চেয়েছেন। তবে এখনও আমি মহামেডানের পাঠানো চিঠি দেখিনি। আমি এখন কলকাতার বাইরে। বুধবার ওঁদের বক্তব্য দেখে প্রয়োজনে আবার কথা বলে তারপর এই বিষয়ে চূড়ান্ত মন্তব্য করতে পারব। ” এদিন আই এফএ সচিব মহামেডান কর্তাকে ম্যাচের ভেন্যু বদল করা সময় সাপেক্ষের বিষয় বলে জানান। বুধবারই বিষয়টি পরিস্কার হয়ে যাবে বৃহস্পতিবার কল্যাণীতে ডার্বি আদৌ হচ্ছে কিনা। মহামেডান চেয়েছিল এই ম্যাচটি কল্যাণীর বদলে সল্টলেক বা যুবভারতীতে খেলতে।

[আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের কাজে গতি আনতে নয়া কর্মসূচি রাজ্যপালের, চালু হেল্পলাইন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement