shono
Advertisement

সরানো হল মদের কোম্পানির লোগো, ধোনিদের থেকে আলাদা জার্সি মুস্তাফিজুরের

চেন্নাইয়ের আরেক ক্রিকেটার মঈন আলির ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে বলে খবর।
Posted: 07:41 PM Mar 29, 2024Updated: 07:41 PM Mar 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের সেরা টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ হিসেবে ধরা হয় আইপিএলকে (IPL)। বাইশ গজের লড়াইয়ের সঙ্গে জড়িয়ে আছে ব্যবসাও। প্রতিটি দলের জার্সিতেই বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন থাকে। গত বছরের আইপিএল বিজয়ী চেন্নাই সুপার কিংসের (CSK) ক্রিকেটাররাও তার ব্যতিক্রম নয়। শুধু দুজনের জার্সি সামান্য আলাদা। তাঁরা হলেন মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman) ও মঈন আলি (Moeen Ali)।

Advertisement

এ বারের মিনি নিলামে বাংলাদেশি পেস বোলার মুস্তাফিজুরকে ২ কোটি টাকায় কিনেছে চেন্নাই। অন্য দিকে ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলি ২০২১ সাল থেকে আছেন এই দলে। এ বারের আইপিএলে চেন্নাইয়ের বাকি ক্রিকেটারদের থেকে দুজনের জার্সির পার্থক্য রয়েছে। ঋতুরাজের দলের হলুদ জার্সির এক হাতের অংশে আইপিএলের লোগোর উপরে একটি মদ প্রস্তুতকারী সংস্থার লোগো রয়েছে। কিন্তু মুস্তাফিজুরের জার্সিতে সেই লোগোটির দেখা পাওয়া যাবে না।

[আরও পড়ুন: ‘রোহিত স্যর সবার সেরা’, মুম্বই ফিরতেই রোহিতকে রাজকীয় সংবর্ধনা]

আইপিএলে স্পনসরকারী সংস্থা লোগো ব্যবহার করতে বাধ্য থাকেন ক্রিকেটাররা। তাহলে মুস্তাফিজুরদের ক্ষেত্রে ব্যতিক্রম কেন হল? রিপোর্ট অনুযায়ী, ধর্মীয় বিশ্বাসের কারণে তাঁরা জার্সি থেকে লোগো সরিয়ে নেওয়ার অনুরোধ জানান। চেন্নাই কর্তৃপক্ষ সেই অনুরোধ মেনে নিয়েছেন। তাই জার্সিতে একটি কম লোগো ছাড়াই মাঠে নামতে দেখা গিয়েছে মুস্তাফিজুর রহমানকে। এর আগে হাসিম আমলা, রশিদ খান, ইমরান তাহিরের মতো ক্রিকেটারদেরও মদ প্রস্তুতকারী সংস্থার লোগো ছাড়া জার্সি পরতে দেখা গিয়েছে।

[আরও পড়ুন: আলিঙ্গন না করে মালিঙ্গাকে ধাক্কা, হার্দিকের রোষের মুখে কি এবার শ্রীলঙ্কার প্রাক্তন বোলার?]

এ বারের আইপিএলে এখনও চেন্নাইয়ের জার্সিতে মাঠে নামেননি মঈন। অন্য দিকে আগুনে ফর্মে রয়েছে মুস্তাফিজুর। বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথম ম্যাচে ৪ উইকেট তুলে চেন্নাইয়ের জয়ের অন্যতম কারিগর ছিলেন তিনি। পরের ম্যাচে গুজরাটের বিরুদ্ধেও ২ উইকেট তুলে নেন ‘ফিজ’।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement