shono
Advertisement

Neeraj Chopra: ঝাঁপিয়ে জাতীয় পতাকা ধরে দেশের মান বাঁচালেন ‘সোনার ছেলে’, দেখুন ভাইরাল ভিডিও

গোটা দেশের মন জিতলেন নীরজ চোপড়া।
Posted: 02:57 PM Oct 05, 2023Updated: 02:57 PM Oct 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জ্যাভলিন (Javelin) হাতে নিয়ে আরও একবার নিজেকে মেলে ধরলেন। প্রত্যাশা পূরণ করে আরও একটি সোনার পদক এল নীরজ চোপড়ার (Neeraj Chopra) ঝুলিতে। ২০১৮ সালের জাকার্তা এশিয়ান গেমসে (Jakarta Asian Games 2018) সোনা জয়ের পর, এবারের হাংঝউ এশিয়াডেও (Hangzhou Asian Games 2023) নিজের ফর্ম বজায় রাখলেন ‘সোনার ছেলে’। এবং এর পর যা করলেন, সেটা দেখে সবার মন ভরে গেল।

Advertisement

অ্যাথলিটরা পদক জিতলে তাঁদের ভারতের জাতীয় পতাকা (Indian Flag) নিয়ে সেলিব্রেশন করতে দেখা যায়। নীরজও তেমনভাবেই উচ্ছ্বাস প্রকাশ করতে চেয়েছিলেন। আর সেইজন্য গ্যালারি থেকে এক দর্শকের কাছে চেয়েছিলেন জাতীয় পতাকা। গ্যালারি থেকে উড়ে আসা সেই পতাকা মাটিতে প্রায় পড়ে যাচ্ছিল। ঠিক সেই সময় ঝাঁপিয়ে পতাকাটি লুফে নেন নীরজ। সোশাল মিডিয়ার যুগে সেই ভিডিও ভাইরাল হয়ে সময় লাগেনি।

[আরও পড়ুন: এশিয়ান গেমসেও সোনা নীরজের, কঠিন লড়াইয়ের পর রুপো ভারতেরই কিশোরের]

নীরজের সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। মন জিতে নিয়েছে অসংখ্য মানুষের। নীরজ সোনা পাওয়ার কয়েক মিনিট পরেই ৪*৪০০ মিটার রিলেতে চ্যাম্পিয়ন হয় ভারতীয় পুরুষ দল। সেই দলের সদস্য তথা মহম্মদ আনাস, আমোজ জেকব, মহম্মদ আজমল এবং রাজেশ রমেশের সঙ্গে এশিয়ান গেমসের সোনা জয়ের সেলিব্রেশনে মেতে উঠতে যাচ্ছিলেন নীরজ এবং কিশোরকুমার জেনা।

 

দেশের সাফল্য সেলিব্রেট করতে গিয়ে রমেশ, আনাসদের সঙ্গে ছবি তুলতে যাচ্ছিলেন নীরজ। সেই সময় গ্যালারি থেকে তাঁর দিকে কেউ ভারতের জাতীয় পতাকা ছুড়ে দেন। সেটা অবশ্য লুফে ধরে নেন নীরজ। পড়তে দেননি মাটিতে।

বুধবার এশিয়ান গেমসের জ্যাভলিন থ্রো ফাইনালে নেমেছিলেন দুই ভারতীয়- নীরজ ও কিশোর। ২০১৮ সালে সোনা জয়ের পর এবারের প্রতিযোগিতাতেও নীরজকেই এগিয়ে রেখেছিলেন বিশেষজ্ঞরা। প্রথম থ্রোতেই অসাধারণ দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে দেন ভারতের ‘সোনার ছেলে’। কিন্তু চিনা আয়োজকদের ব্যর্থতার কারণে নীরজের সেই থ্রোয়ের দূরত্ব মাপা যায়নি। নীরজের ওই থ্রো সটান বাতিল করে দেওয়া হয়। রিথ্রো করতে বলা হয় নীরজকে। তবুও তাঁকে সোনা জেতা থেকে আটকানো যায়নি। আর এর পরেই দেশের পতাকা ঝাঁপিয়ে ধরে ফের একবার সবার মন জিতলেন নীরজ।

[আরও পড়ুন: এশিয়াডে ‘চিনা চক্রান্তের’ শিকার নীরজ? সোনার ছেলের বাতিল থ্রো ঘিরে তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement