shono
Advertisement

ঘরোয়া টুর্নামেন্টে এই দলকে এবার নেতৃত্ব দেবেন নাইট অধিনায়ক নীতীশ রানা

কোন দলের ক্যাপ্টেন হলেন রানা?
Posted: 08:13 PM Jul 10, 2023Updated: 08:13 PM Jul 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেওধর ট্রফিতে (Deodhar Trophy) কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানা (Nitish Rana) উত্তরাঞ্চলকে নেতৃত্ব দেবেন। ২৪ জুলাই থেকে পুদুচেরিতে শুরু হচ্ছে দেওধর ট্রফি।

Advertisement

চলতি বছর আইপিএলে কেকেআর দলকে নেতৃত্ব দিয়েছেন নীতীশ। দেওধর ট্রফিতে রানা নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করবেন। ভাল করতে পারলে জাতীয় দলে ঢোকার দাবি জোরালো হবে রানার।

[আরও পড়ুন: নতুন মরশুমের দল গোছাচ্ছে ইস্টবেঙ্গল, কেরালা ব্লাস্টার্সের নামী গোলকিপারকে নিচ্ছে লাল-হলুদ]

 

২৯ বছর বয়সি রানা এর আগে ভারতের হয়ে একটি ওয়ানডে এবং দু’টি টি-টোয়েন্টিতে খেলেছেন। কেকেআর-এর হয়েও ছাপ ফেলেছেন তিনি। ১৪টি ম্যাচে ৪১৩ রানের মালিক তিনি। তিনটি হাফ সেঞ্চুরি করেন রানা। কলকাতা নাইট রাইডার্সের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রিঙ্কু সিং। ৪৭৪ রান করেন তিনি। তাঁর পরেই রয়েছেন রানা।

দেওধর ট্রফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে উত্তরাঞ্চল। অভিষেক শর্মা, উইকেট কিপার-ব্যাটসম্যান প্রভসিমরন সিং, হর্ষিত রানাদের দলে নেওয়া হয়েছে। কিন্তু তাঁরা আবার এশিয়া কাপের এমার্জিং টিমেও রয়েছেন। শ্রীলঙ্কায় ১৩ জুলাই থেকে ২৩ জুলাইয়ের মধ্যে হবে এই প্রতিযোগিতা। উত্তরাঞ্চল দলের নির্বাচক কমিটির আহ্বায়ক অনিরুধ চৌধুরী জানান, ভারত যদি ফাইনালে পৌঁছয়, তাহলে অভিষেক শর্মা, প্রভসিমরন সিংদের উত্তরাঞ্চল দলে যোগ দিতে বিলম্ব হবে।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় দ্রাবিড়ের সঙ্গে ছবি পোস্ট কোহলির, ১২ বছর আগের স্মৃতিতে ডুব দিলেন বিরাট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement