shono
Advertisement

সঙ্গ দিচ্ছে না শরীর, চলতি ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার রজার ফেডেরারের

টুইটে নিজেই সেকথা জানালেন কিংবদন্তি টেনিস তারকা।
Posted: 08:37 PM Jun 06, 2021Updated: 09:35 PM Jun 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনাই সত্যি হল। ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন টেনিস কিংবদন্তি রজার ফেডেরার (Roger Federer)। হাঁটুর ব্যথার জন্যই এই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন ‘রাজা’ রজার। রবিবার সন্ধ্যেবেলাতেই টুইটে এই কথা ঘোষণা করলেন তিনি। যারপরই মন খারাপ ফেডেরার ভক্তদের।

Advertisement

করোনার কারণে দীর্ঘদিন কোর্টের বাইরে থাকলেও ফরাসি ওপেনে সেই আগের ছন্দেই দেখা যাচ্ছিল রজার ফেডেরারকে। ইতিমধ্যেই তিনটি ম্যাচ জিতে শেষ ষোলোয় পৌঁছেও গিয়েছেন তিনি। অথচ টুর্নামেন্টের মাঝপথ থেকেই আচমকা তাঁর সরে যাওয়ার জল্পনা শুরু হয়। শোনা যেতে থাকে হাঁটুর ব্যথা নিয়ে চিন্তায় রয়েছেন টেনিসতারকা। সেই জন্যই চলতি ফরাসি ওপেন (French Open 2021) থেকে নাম তুলে নেওয়ার কথা ভাবছেন তিনি। এরপরই সন্ধ্যেবেলা ফেডেরারের ওই টুইট। সেখানে তিনি লেখেন, নিজের দলের সঙ্গে কথা বলেই আজ রোলা গাঁরো থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। হাঁটুতে দুটি অস্ত্রোপচার এবং এক বছরে রিহ্যাবের পর আমার শরীর কী চাইছে? সেটাই আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। তাই ফিট হওয়ার পথে কোনওরকম তাড়াহুড়ো করা আমার উচিত হবে না। টুর্নামেন্টে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ জেতায় আমি খুব খুশি। পুনরায় কোর্টে ফিরতে পেরে সত্যিই খুব ভাল লাগছে। সবার সঙ্গে খুব শীঘ্রই দেখা হবে।” এর আগে ভারতীয় সময় রবিবার ভোরে শেষ হওয়া ম্যাচ জিতে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন। 

[আরও পড়ুন: ইউরোয় এবার তরুণরাই তুরুপের তাস ইংল্যান্ডের, কেমন হল ‘থ্রি লায়ন্স’-এর দল?]

উল্লেখ্য, গত বছরই দুই পায়ের হাঁটুতেই অস্ত্রোপচার হয় ফেড এক্সের। সেজন্য গত বছর অস্ট্রেলিয়া ওপেনের পর এই নিয়ে তৃতীয় টুর্নামেন্ট খেলছেন তিনি। তবে বুড়ো হাড়েই ভেলকি দেখাচ্ছিলেন রোলা গাঁরোর কোর্টে। কিন্তু ডমিনিক কুফারকে চার সেটের ম্যাচে হারিয়ে শেষ ষোলোর টিকিট পাকা করার পরেও শেষপর্যন্ত টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন তিনি। আসলে ২০টি গ্র্যান্ড স্লামজয়ী ফেডেরার অবশ্য তাকিয়ে উইম্বলডনের (Wimbledon Open 2021) দিকে। ২৮ জুন শুরু হতে চলা টুর্নামেন্টকেই পাখির চোখ করছেন তিনি। বরাবরই এই টুর্নামেন্ট তাঁর সবচেয়ে প্রিয়। নবম খেতাব জয়ের লড়াইয়ে যাতে সেই কোর্টে নামতে কোনও সমস্যা না হয়, সেই কারণেই ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ানোর চিন্তা মাথায় ঘুরছে তাঁর। সেকারণেই এই সিদ্ধান্ত ‘রাজা’ রজারের। মত বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: কোপায় এবার ফেভারিট নেইমাররাই, একনজরে দেখে নিন ব্রাজিলের টিম প্রোফাইল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement