Advertisement

টোকিওগামী ভারতীয় অ্যাথলিটদের উৎসাহিত করতে ভারচুয়াল বৈঠক প্রধানমন্ত্রী মোদির

11:53 AM Jul 17, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেই জাপানে (Japan) আয়োজিত হচ্ছে টোকিও অলিম্পিক (Tokyo Olympics)। এবারের অলিম্পিকের জন্য ১১৭ জনেরও বেশি ভারতীয় অ্যাথলিট কোয়ালিফাই করেছেন। পূর্ব ঘোষণা অনুযায়ী, তাঁদের উৎসাহিত করতেই এবার অ্যাথলিটদের সঙ্গে ভারচুয়ালি কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। আগামী ১৩ জুলাই বিকেল পাঁচটায় তিনি কথা বলবেন পি ভি সিন্ধু-সহ সমস্ত তারকাদের জন্য।

Advertisement

করোনার কারণে গতবছর স্থগিত হয়ে গিয়েছিল অলিম্পিক। চলতি বছরের ২৩ জুলাই থেকে তা শুরু হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাস নিয়ে আশঙ্কা থাকছেই। ইতিমধ্যে জাপানে ২৩ আগস্ট পর্যন্ত নতুন করে জারি করা হয়েছে জরুরি অবস্থা। ফলে প্রথমে শর্তসাপেক্ষে স্থানীয় দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হলেও, বৃহস্পতিবার তাতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অর্থাৎ করোনা পরিস্থিতিতে জারি জরুরি অবস্থার মধ্যেই অনুষ্ঠিত হতে চলেছে এবারের অলিম্পিক। আর অলিম্পিকে যাওয়ার আগে ভারচুয়ালি ভারতীয় খেলোয়াড়দের উৎসাহিত করবেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: Euro Cup 2020: সেমিফাইনাল ম্যাচ ঘিরে বড়সড় বিতর্ক, শাস্তির মুখে ইংল্যান্ড]

অলিম্পিকের জন্য কতটা প্রস্তুত ভারতীয় অ্যাথলিটরা? করোনা আবহে তাঁদের ভ্যাকসিনেশন কতদূর সম্পন্ন হয়েছে? গতমাসেই এই নিয়ে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে অলিম্পিকে ভারতীয় ক্রীড়াবিদদের যোগদান প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী মোদি বলেন, “আমাদের জাতীয় সংস্কৃতির একেবারে হৃদয়ে খেলাধূলার অবস্থান। দেশের তরুণ প্রজন্ম খেলাধূলার সংস্কৃতিকে আরও শক্তিশালী করে তুলেছে। অলিম্পিকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের সঙ্গে ১৩৫ কোটি ভারতবাসীর শুভেচ্ছা রয়েছে। ভ্যাকসিনেশন থেকে শুরু করে উন্নত ট্রেনিং ফেসিলিটি- জরুরিভিত্তিতে প্রতিযোগীদের জন্য এই সবকিছুর ব্যবস্থা করা হবে। আন্তর্জাতিক মঞ্চে এঁরা যত ভাল পারফর্ম করবেন, তত অন্যরাও উদ্বুদ্ধ হবেন। অলিম্পিক প্রতিযোগীদের মনোবল বাড়াতে জুলাইয়ে তাঁদের সঙ্গে কথা বলব। গোটা দেশ যে তাঁদের সমর্থনে রয়েছে, সেকথা জানাব।” সেই মতো আগামী ১৩ তারিখ তিনি কথা বলবেন অ্যাথলিটদের সঙ্গে। এদিকে, এদিনই টোকিও পৌঁছে গিয়েছে অলিম্পিক টর্চও।

[আরও পড়ুন: ‘দাদা’র জন্মদিনে বিশেষ উপহার অনুরাগীর, ডিমের উপরে ফুটে উঠল সৌরভের প্রতিকৃতি]

Advertisement
Next