shono
Advertisement

মঞ্চে দাঁড়িয়েই কুস্তিগিরকে সপাটে চড় ফেডারেশন প্রধানের, ভিডিও ভাইরাল

কুস্তিগিরের উপর কেন রেগে গেলেন ফেডারেশন প্রধান?
Posted: 09:46 AM Dec 18, 2021Updated: 09:46 AM Dec 18, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভরা মঞ্চে কুস্তিগিরকে সপাটে চড় কষালেন জাতীয় কুস্তি ফেডারেশন প্রধান ব্রিজভূষণ শরন সিং (Brij Bhushan Sharan Singh)। শুক্রবারের এমন ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে যায়। সেই মুহূর্তের দৃশ্য আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Advertisement

ঘটনাটি ঠিক কী? কেনই বা কুস্তিগিরের উপর রেগে গেলেন ফেডারেশন প্রধান? আসলে রাঁচির শহিদ গণপত রাই ইন্দোর স্টেডিয়ামে আয়োজিত হয়েছে অনূর্ধ্ব-১৫ কুস্তি চ্যাম্পিয়নশিপ। প্রতিযোগিতায় অংশ নিতে এসেছে ভিনরাজ্যের বহু কুস্তিগির। তেমনই উত্তরপ্রদেশের এক কুস্তিগিরও হাজির হয়েছিল স্টেডিয়ামে। কিন্তু অভিযোগ, বয়স ভাঁড়িয়ে প্রতিযোগিতায় অংশ নিয়েছে সে। তার বয়স ১৫ বছরের বেশি। তাই বয়স সংক্রান্ত কাগজপত্র খতিয়ে দেখার পর তাকে খেলতে বাধা দেওয়া হয়। এর বিরুদ্ধে আবার থানায় লিখিত অভিযোগ দায়ের করে ওই কুস্তিগির। আর তারপরই গতকাল মঞ্চে উঠে ব্রিজভূষণ সিংয়ের সঙ্গে বচসায় জড়ায় সে।

[আরও পড়ুন: ‘বড্ড নোংরা’, ছাত্রীর অভিযোগ পেয়ে নিজে গিয়ে স্কুলের শৌচাগার সাফ করলেন মন্ত্রী]

কুস্তিগিরের দাবি, প্রতিযোগিতায় তাকে খেলতে দিতেই হবে। কিন্তু ফেডারেশন প্রধান সাফ জানিয়ে দেন, বয় ভাঁড়িয়ে খেলা নিয়মবিরুদ্ধ। বরং এতে শাস্তির মুখে পড়তে হবে কুস্তিগিরকে। কিন্তু তাঁর কোনও কথায় আমল দেয় না যোগীর রাজ্যের ওই কুস্তিগির। উলটে জুড়ে দেয় তর্ক। বারবার তাকে মঞ্চ থেকে নেমে যেতে বলেন ব্রিজভূষণ। কিন্তু রিংয়ে নামার জেদ করতে থাকে কুস্তিগির। এই পরিস্থিতিতেই শেষমেশ মেজাজ হারিয়ে তাকে কষিয়ে থাপ্পড় মারেন ফেডারেশন (Wrestling Federation) প্রধান। প্রকাশ্যে কুস্তিগিরের উপর হাত তোলায় তাঁকে সঙ্গে সঙ্গে আটকান ঝাড়খণ্ড কুস্তি সংস্থার প্রেসিডেন্ট ভোলানাথ সিং এবং অন্যান্যরা। সেই সঙ্গে অভিযুক্ত কুস্তিগিরকে মঞ্চ থেকে নামানো হয়।

ততক্ষণে অবশ্য ক্যামেরাবন্দি হয়ে যায় গোটা দৃশ্যের ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। অনেকে আবার চড় মারার জন্য ব্রিজভূষণের ক্ষমা চাওয়ার দাবিও তোলেন। তবে তিনি সাফ জানিয়ে দেন, কুস্তির মঞ্চে কোনওপ্রকার বেনিয়ম ও বিশৃঙ্খলা সহ্য করা হবে না। খেলার ভাবমূর্তি স্বচ্ছ রাখতে নিয়ম ভাঙলেই কড়া পদক্ষেপ করা হবে।

[আরও পড়ুন: ব্রিটেনের মতো পরিস্থিতি হলে ভারতে দৈনিক ‘ওমিক্রন’ আক্রান্ত হবে ১৪ লক্ষ! জানাল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement