পারফরম্যান্সই আমাদের হয়ে কথা বলেছে, ঘরে ফিরে বললেন মিতালি

02:18 PM Jul 26, 2017 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই সেদিনও তাঁদের কথা তেমন করে জানতেন না কেউ। কেউ কেউ হয়তো নাম জানতেন। ব্যস ওই পর্যন্তই। কিন্তু যে আগ্রহ ও একাগ্রতা নিয়ে বিরাট কোহলিদের পারফরম্যান্স দেখার জন্য মুখিয়ে থাকতেন মানুষ। তার ছিটেফোঁটা বরাদ্দ ছিল না মিতালিদের জন্য। তবে দিন বদলেছে। মিতালিদের কথা তাঁদের হয়ে বলে দিয়েছে তাঁদের পারফরম্যান্সই। ঘরে ফিরে এ কথাই বললেন ভারতীয় ক্যাপ্টেন মিতালি রাজ।

Advertisement

এই মন্দিরে পুজো দিলেই যুদ্ধে জয়লাভ করে ভারত! ]

বিশ্বকাপ থেকে গিয়েছে মাত্র ৯ রান দূরে। কিন্তু মিতালিদের জন্য খুলে দিয়েছে অনন্ত সম্ভাবনার দরজা। বলা ভাল, মিতালিরাই তা খুলেছেন নিজেদের জন্য। প্রায় ব্রাত্যজনের রুদ্ধসংগীত থেকে মেয়েদের ক্রিকেট আজ মূলস্রোতে থাকার মর্যাদা পাচ্ছে। স্বভাবতই এতে খুশি অধিনায়ক। দেশে ফেরার সময় বিমানবন্দরে বিপুল সংবর্ধনা দেওয়া হয় ঘরের মেয়েদের। তাতে আপ্লুত মিতালি জানান, আগে কখনও তাঁদের কাউকেই এমন সংবর্ধনা দেওয়া হয়নি। তাঁর মত, ক্রীড়াজগতে মেয়েরা নিজেদের দক্ষতা প্রমাণ করেছে এবং তার উদযাপনও সেইমতো হওয়া উচিত। মহিলাদের ক্রিকেট নিয়ে দেশ জুড়ে যে পরিবর্তনের হাওয়া, তা নিয়েও মুখ খুলেছেন মিতালি। জানিয়েছেন, এটা খুব দরকার ছিল। মানুষ মহিলাদের ক্রিকেট নিয়ে প্রায় কিছুই জানত না, আমাদের পারফরম্যান্সই আমাদের কথা তুলে ধরেছে।

নিলামে উঠছে ব্যক্তিগত ইভেন্টে জেতা ভারতের প্রথম অলিম্পিক পদক ]

দেশ জুড়ে এই উন্মাদনা দেখে খুশি আরেক বিশ্বকাপার পুনম যাদবও। জানালেন, ‘ট্রফিটা এবার এল না। তবে আমরা ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করেছি। মিতালি রাজ ও ঝুলন গোস্বামী কিংবদন্তি। ওদের জন্যই এবারের ট্রফিটা জিততে চেয়েছিলাম।’ সব মিলিয়ে তাঁদের লড়াই যে স্বীকৃতি পেয়েছে তা দেখে খুশি মিতালি-পুনমরা।

The post পারফরম্যান্সই আমাদের হয়ে কথা বলেছে, ঘরে ফিরে বললেন মিতালি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next