shono
Advertisement

ছড়িয়ে পড়ছে ক্যানসার, পেলের শারীরিক অবস্থার অবনতি, বড়দিন কাটবে হাসপাতালেই

আশঙ্কার কথা জানালেন পেলের মেয়ে।
Posted: 09:11 AM Dec 22, 2022Updated: 09:12 AM Dec 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ মিটতেই দুঃসংবাদ ফুটবলপ্রেমীদের জন্য। ফুটবল সম্রাট পেলের (Pele) শারীরিক অবস্থার আরও অবনতি। কিংবদন্তি ফুটবলারের শরীরে আরও ভয়াবহ রূপ নিয়েছে ক্যানসার। আপাতত তিনি রয়েছেন এলিভেটেড কেয়ারে। সোশ্যাল মিডিয়ায় পেলের মেয়ে কেলি জানিয়েছেন, বাবার অসুস্থতার জন্য তাঁদের পরিবারের ক্রিসমাসের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। হাসপাতালেই ক্রিসমাস (Xmas) পালন করবেন তাঁরা।

Advertisement

বিশ্বকাপের মধ্যেই পেলেকে রিও ডি জেনেইরো’র অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভরতি করতে হয়েছিল। জানা গিয়েছে, কিংবদন্তির ক্যানসার একেবারে শেষ পর্যায়ে রয়েছে। তাঁর সর্বাঙ্গ ফুলে গিয়েছে, কেমোথেরাপি কাজ করছে না। শারীরিক সমস্যার জন্য ঠিকমতো খাওয়াদাওয়াও করতে পারছেন না ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার। সেই সঙ্গে রয়েছে কিডনি এবং হৃদযন্ত্রের সমস্যাও। হাসপাতালে ভরতির পর থেকে তাঁর শারীরিক অবস্থা নিয়ে বিভিন্নরকম বিভ্রান্তিও ছড়ায়। এমনকী তাঁর মৃত্যুর গুজবও ছড়িয়েছিল।

[আরও পড়ুন: রোহিতের পর চোট রাহুলেরও, বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে বিপাকে ভারত]

যদিও পরে পেলে নিজেই সোশ্যাল মিডিয়ায় জানান, তিনি একেবারে ঠিক আছেন। গত কয়েকদিন নিয়মিত সোশ্যাল মিডিয়ায় সক্রিয় রয়েছেন তিনি। কিন্তু এসবের মধ্যেই ফের তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে খবর। জানা গিয়েছে, কোলনের ক্যানসার (Cancer) শরীরের অন্য প্রান্তেও ছড়িয়ে পড়ছে। কিডনিতেও ছড়িয়েছে সংক্রমণ। গোটা শরীরেই কার্যত বাসা বাঁধছে মারণ রোগ। সেকারণেই তাঁকে এলিভেটেড কেয়ারে রাখা হয়েছে। চিকিৎসকরা বলছেন, পেলেকে সুস্থ রাখতে এখন সর্বোচ্চ পর্যায়ের চিকিৎসা ব্যবস্থা প্রয়োজন।

[আরও পড়ুন: পোগবার বিকল্প খুঁজে নিল মোহনবাগান, নতুন বছরে সবুজ-মেরুন জার্সিতে সার্বিয়ান স্লাভকো]

পেলের মেয়ে কেলি নাসিমেন্টো ইনস্টাগ্রামে জানিয়েছেন, “আমরা আমাদের পরিবারের ক্রিসমাসের অনুষ্ঠানটি বাতিল করেছি। এবারের ক্রিসমাসটা আমাদের নতুন পরিবারের সঙ্গে আইনস্টাইনেই কাটাতে হবে। আমাদের পাশে থাকার জন্য ধন্যবাদ।” এই কেলিই আগেরবার পেলের স্বাস্থ্য নিয়ে যাবতীয় গুজব উড়িয়ে দিয়েছিলেন। এবার তিনি নিজেই বাবার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন। তবে একই সঙ্গে পেলের অনুরাগীদের ধৈর্য ধরার বার্তাও দিয়েছেন তিনি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement