shono
Advertisement

এশিয়া কাপে তিনবার হতে পারে ভারত-পাক লড়াই, রোহিতদের হেডস্যর দ্রাবিড় কী বলছেন?

২ সেপ্টেম্বর পাকিস্তান ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরু করছে মেন ইন ব্লু।
Posted: 10:55 AM Jul 20, 2023Updated: 10:59 AM Jul 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষিত হয়েছে এশিয়া কাপের (Asia Cup) সূচি। আগামী ২ সেপ্টেম্বর মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। তবে এই ম্যাচ খেলা হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে। এশিয়া কাপের সূচি যা, তাতে ফাইনাল ধরলে ভারত-পাক মুখোমুখি হতে পারে তিনবার। প্রতিবেশী দেশের সঙ্গে একাধিক ম্যাচ নিয়ে এখনই ভাবিত নন ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তিনি একেকটা করে ম্যাচ ধরে এগোতে চান।

Advertisement

আজ থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট। তার আগে এশিয়া কাপের সূচি নিয়ে দ্রাবিড় বলেন, ”সূচি বেরিয়ে গিয়েছে। পাকিস্তানের সঙ্গে তিনবার খেলতে হতে পারে আমাদের। এখনই আমি সে সব নিয়ে চিন্তাভাবনা করতে চাই না। একটা করে ম্যাচ নিয়ে ভাবতে চাই।”

[আরও পড়ুন: টিমকে তাতাতে মাঠে লারা, ভারত-ওয়েস্ট ইন্ডিজের শততম টেস্টে আমন্ত্রিত গাভাসকর]

 

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই এই টুর্নামেন্টকে দেখছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ২ সেপ্টেম্বর পাকিস্তান ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরু করছে মেন ইন ব্লু। তার দু’দিন পর ৪ সেপ্টেম্বর নেপালের বিরুদ্ধে ম্যাচ খেলবে ভারত। গ্রুপ পর্বের এই দুই ম্যাচ খেলার পরে সুপার ফোর পর্যায় শুরু হবে। সেখান থেকে সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া দুই দল ফাইনালে খেলবে। ১৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার কলম্বোয় ফাইনাল খেলা হবে।

 

দ্রাবিড় বলছেন, ”প্রথম দুটো ম্যাচে পাকিস্তান ও নেপালের সঙ্গে আমাদের খেলতে হবে।ওই দুটো ম্যাচের উপরে আমাদের ফোকাস করতে হবে। উচ্চমানের ক্রিকেট তুলে ধরতে হবে। ম্যাচগুলো জিততে হবে, তার পরে দেখতে হবে টুর্নামেন্ট কোন দিকে অগ্রসর হচ্ছে। পাকিস্তানের সঙ্গে যদি তিনবার খেলার সুযোগ হয়, তাহলে বলবো দারুণ ব্যাপার। আমরা ফাইনালে পৌঁছব। আশা করি পাকিস্তানও ফাইনালে যাবে। দারুণ প্রতিদ্বন্দ্বিতা হবে এবং আমাদেরও লক্ষ্য রাখতে হবে সেই ফাইনালের দিকে। ফাইনাল জেতা আমাদের লক্ষ্য। তবে সবার আগে প্রথম দুটো ম্যাচে ফোকাস রাখতে হবে।” উল্লেখ্য, গ্রুপ এ-তে ভারত, পাকিস্তান ও নেপাল আছে।

[আরও পড়ুন: বিজেপির দুই গোষ্ঠীর কোন্দল! নজিরবিহীনভাবে তালা ঝুলল ত্রিপুরা ক্রিকেট সংস্থার দপ্তরে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement