shono
Advertisement

টেস্টে ৫০০ উইকেট টপকে যাওয়া অশ্বিনের কাছে কী আবদার করলেন রবি শাস্ত্রী?

ক্রোড়পতি লিগের মঞ্চে অশ্বিন কেমন পারফরম্যান্স করেন সেটাই দেখার।
Posted: 03:51 PM Mar 17, 2024Updated: 03:51 PM Mar 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বিশ্বাস করেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) দ্রুত অবসর নেবেন না। অন্যদিকে রবি শাস্ত্রী (Ravi Shastri) চান অশ্বিন অন্তত দুই বছরের জন্য ব্যাটারদের সমস্যায় ফেলুন এবং অনিল কুম্বলে (Anil Kumble) তাঁকে বিদেশ সফরে ভারতীয় দলে নিয়মিত দেখতে চান। এমনভাবেই তারকা অফ স্পিনারের প্রশংসায় পঞ্চমুখ ভারতের তিন প্রাক্তন তারকা।

Advertisement

তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন অশ্বিনের ১০০তম টেস্ট পূর্ণ করা এবং ৫০০ উইকেট অতিক্রম করার জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল। সেখানে অশ্বিনের পাশাপাশি উপস্থিত ছিলেন রাহুল দ্রাবিড়, রবি শাস্ত্রী ও অনিল কুম্বলে। অশ্বিনের প্রশংসা করে দ্রাবিড় বলেছেন, “আশা করছি অশ্বিন এখনই অবসর নিচ্ছে না। স্পিন বোলিংকে আরও উঁচু জায়গায় নিয়ে গিয়েছে ও। এখনও অশ্বিন খুবই পরিশ্রম করে। ওকে দেখে অন্যদের শেখা উচিত। একটা গোটা প্রজন্ম ওকে দেখে শিখবে। ও কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং উদ্ভাবনের মাধ্যমে স্পিন বোলিং শিল্পকে নিখুঁত করেছে। তরুণ স্পিনারদের পুরো প্রজন্মকে অনুপ্রাণিত করেছে।”

[আরও পড়ুন: ‘ধোনির কাছে আজীবন ঋণী থাকব’, অকপটে জানিয়ে দিলেন অশ্বিন]

ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রীও কিন্তু অশ্বিনকে প্রশংসায় ভরিয়ে দিলেন। তিনি বলেছেন, “এত বড় কৃতিত্ব অর্জন করা মুখের কথা নয়। এত বড় সাফল্য অর্জন করা কোন রসিকতা নয়। তোমার জন্য অনেক শুভ কামনা অশ্বিন। আমি বিশ্বাস করি তোমার মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি আছে। স্পিনাররা বয়সের সঙ্গে পরিপক্ক হয়। তোমার জন্য গর্বিত। আশাকরি তুমি এই মুহূর্তগুলো উপভোগ করবে। এবং অন্তত আরও দুই বছর ব্যাটারদের কষ্ট দেবে।”

অশ্বিন প্রসঙ্গে অনিল কুম্বলের প্রতিক্রিয়া, “অনেক আগেই অশ্বিনের ১০০তম টেস্ট খেলা উচিত ছিল। কিন্তু বিদেশ সফরের জন্য ভারতীয় দলে তাকে সবসময় অন্তর্ভুক্ত করা হয় না, যা নিয়ে আমি খুব অবাক হয়েছি। তবে অশ্বিন আনুষ্ঠানিক ভাবে ভারতের অধিনায়ক না হলেও, ও সবসময় ড্রেসিংরুমে নেতা ছিল। এহেন অশ্বিনকে ৫০০তম উইকেট তার বাবাকে উৎসর্গ করতে দেখে ভালো লেগেছে। তাঁর মধ্যে এখনও আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএল ক্রিকেট বাকি আছে। ওকে আরও ভালো পারফরম্যান্স করতে দেখতে চাই।”

২২ মার্চ থেকে শুরু হচ্ছে এবারের আইপিএল। ২৪ মার্চ লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে অভিযান শুরু করবে রাজস্থান রয়্যালস। ক্রোড়পতি লিগের মঞ্চে অশ্বিন কেমন পারফরম্যান্স করেন সেটাই দেখার।

[আরও পড়ুন: বিরাটকে ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে নামবেন না! বোর্ডকে বার্তা রোহিতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement