shono
Advertisement

‘যুবির পর চার নম্বরে কেউই নির্ভরতা দিতে পারল না’, বিশ্বকাপের আগে সমস্যার কথা জানালেন রোহিত

চার নম্বর পজিশন নিয়ে পরীক্ষা নিরীক্ষা সমানে চলছে ভারতীয় ক্রিকেটে।
Posted: 08:33 PM Aug 10, 2023Updated: 08:33 PM Aug 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুবরাজ সিং (Yuvraj Singh) অবসর গ্রহণের পর থেকে চার নম্বর জায়গা নিয়ে সমস্যায় ভারতীয় ক্রিকেট। অনেকে এসেছেন, অনেকে গিয়েছেন। কিন্তু চার নম্বর পজিশন নিয়ে সমস্যার সমাধান সূত্র বেরোয়নি। কোনও ব্যাটসম্যানই চার নম্বর পজিশনে থিতু হতে পারেননি। আর তার ফলে আসন্ন বিশ্বকাপে সেই চার নম্বর পজিশনই ভারতের চিন্তার কারণ হতে চলেছে। ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সেই আশঙ্কাই প্রকাশ করেছেন বিশ্বকাপের বল গড়ানোর ঠিক মাস দুয়েক আগে। ‘হিটম্যান’-ও যে চিন্তিত, তা প্রকাশ পেল বৃহস্পতিবারের এক সাংবাদিক বৈঠকে। সরাসরি আশঙ্কা প্রকাশ করলেন রোহিত।
চার নম্বর পজিশনের জন্য নির্ভরযোগ্য খেলোয়াড় এখনও পায়নি ভারতীয় দল। ২০১৯ সালের বিশ্বকাপেও সেই একই সমস্যা ছিল। চার বছরেও সমস্যার সমাধানসূত্র বের হয়নি। রোহিতের বক্তব্য, ”চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিন ধরেই সমস্যা রয়েছে ভারতীয় দলে। যুবির পরে কেউই সেভাবে আর নিজেদের থিতু করতে পারেনি চার নম্বরে। শ্রেয়স আইয়ার চার নম্বরে ব্যাট করছিল। ভালই করছিল। ওর পরিসংখ্যানও যথেষ্ট ভালই ছিল।” 

Advertisement

বিশ্বকাপের আগে ভারতকে সতর্ক করলেন প্রাক্তন পাক তারকা, কী বললেন তিনি?

উল্লেখ্য, শ্রেয়স আইয়ারকে চার নম্বরে পাঠিয়ে সমস্যার সমাধান করার চেষ্টা করছিল টিম ইন্ডিয়া। ২০টি ম্যাচে চার নম্বরে নেমে ৮০৫ রান করেন শ্রেয়স। কিন্তু চোটের জন্য দীর্ঘ সময় দলের বাইরে শ্রেয়স আইয়ার। রোহিত বলছেন, ”দুর্ভাগ্যবশত চোটের জন্য সমস্যা বেড়েছে শ্রেয়সের। বেশ কয়েকদিন হল দলের বাইরে শ্রেয়স। গত ৪-৫ বছর ধরে এই এক সমস্যাই ভারতকে ভোগাচ্ছে। অনেকে চোট পেয়েছে। ফলে প্রতিবারই নতুন খেলোয়াড় নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে হয়েছে।”
চার নম্বর পজিশন নিয়ে পরীক্ষা নিরীক্ষা সমানে চলছে ভারতীয় ক্রিকেটে। বিশ্বকাপ এগিয়ে এলেও সেই সমস্যার সমাধান করা যায়নি। রোহিতও চিন্তিত। বিশ্বকাপের মাস দুয়েক আগে সেই আশঙ্কার কথাই প্রকাশ করলেন ভারত অধিনায়ক। 

[আরও পড়ুন: Virat Kohli Class 10 Marksheet: বিরাটের মাধ্যমিকের মার্কশিট ভাইরাল, এরপর কী হল…..?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement