shono
Advertisement

‘BCCI প্রেসিডেন্ট হয়ে বিশ্বকাপ আয়োজন করতে পারিনি’, আক্ষেপ সৌরভের

কোভিডের জন্য ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে দেওয়া হয়েছিল।
Posted: 04:00 PM Jun 29, 2023Updated: 07:26 PM Jun 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১১ সালের পর ফের ঘরের মাঠে বিশ্বকাপের (ICC World Cup 2023) আসর বসেছে। বাইশ গজের লড়াইয়ের দামামা বেজে গিয়েছে। দেশের নানা কেন্দ্রে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বিশ্বকাপ আয়োজনের তোড়জোড়। তার মধ্যেই আবেগাপ্লুত হয়ে টুইট করলেন প্রাক্তন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বোর্ডের সকলকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। তবে পাশাপাশি তাঁর মন খারাপ, কারণ প্রেসিডেন্ট থাকাকালীন ঘরের মাঠে বিশ্বকাপ আয়োজনের সুযোগ পাননি তিনি। প্রসঙ্গত, ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা ছিল ভারতে। কিন্তু কোভিডের জন্য তা সরিয়ে দেওয়া হয় সংযুক্ত আরব আমিরশাহীতে।

Advertisement

মঙ্গলবার মুম্বইতে বিশ্বকাপের সূচি ঘোষণা করে আইসিসি। তার পরের দিনই টুইট করেন সৌরভ। খেলোয়াড় জীবনে বিশ্বকাপ ফাইনাল খেলেছেন। কমেন্টেটর হয়েও ভারতের বিশ্বকাপ জয় দেখেছেন। বাকি ছিল বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পালন করা। সেই সুযোগ এলেও শেষ পর্যন্ত কোভিডের থাবায় সব পালটে যায়। ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরশাহীতে বসে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। 

[আরও পড়ুন: ভোটের মুখে কেন্দ্রীয় বাহিনী নিয়ে নয়া পরিকল্পনা TMC’র, কী জানালেন কুণাল?]

টুইটে সৌরভ লিখেছেন, “ভারতে বিশ্বকাপ দেখতে মুখিয়ে রয়েছি। কোভিডের কারণে বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে বিশ্বকাপ আয়োজনের সুযোগটা হাতছাড়া হয়েছিল। তবে অসাধারণ ভেন্যুতে টুর্নামেন্ট খেলা হবে। এমন কেন্দ্র থাকলে সব দেশই গর্ব করতে পারে। বিসিসিআই এত ভালভাবে বিশ্বকাপ আয়োজন করবে, সারা পৃথিবী তা মনে রাখবে। জয় শাহ, রজার বিনি-সহ বোর্ডের সমস্ত আধিকারিক ও কর্মীদের অনেক অভিনন্দন।”

প্রসঙ্গত, দেশের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় কখনও দেশের মাটিতে আইসিসি টুর্নামেন্ট খেলার সুযোগ পাননি। ১৯৯৬ সালের বিশ্বকাপ ও ২০০৬ সালের চ্যাম্পিয়নস ট্রফি ভারতে হলেও সেই সময় দলে ছিলেন না প্রিন্স অফ ক্যালকাটা। তবে সিএবি প্রেসিডেন্ট থাকাকালীন ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে কলকাতায় ভারত-পাক ম্যাচের আয়োজন করেন সৌরভ।

[আরও পড়ুন: আরও ঘনীভূত ওয়াগনার রহস্য, এবার ‘নিখোঁজ’ শীর্ষ রুশ জেনারেল]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement